মহাজোটের শরিকদের মধ্যে আসন বণ্টনের রফা

সময়ের কণ্ঠস্বর: মহাজোটের শরিকদের মধ্যে আসন বণ্টনের রফা হয়েছে।কে কতটি আসন পাচ্ছে সেই চিঠি তাদেরকে দেয়া হচ্ছে।শরিকদের মধ্যে যারা নৌকা প্রতীকে ভোট করবেন তাদের চিঠি দিয়ে নিশ্চিত করা হচ্ছে।

শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডিতে অাওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাত থেকে এসব চিঠি সংগ্রহ করছেন জোটের প্রার্থীরা।

মহাজোটের শরিকদের মধ্যে জাতীয় পার্টিকে দেয়া হয়েছে সর্বাধিক আসনে মনোনয়ন। এর পরে দ্বিতীয় সর্বোচ্চ আসন পেয়েছেন ওয়ার্কার্স পার্টি।জাসদের দুই অংশ, জেপি ও তরিকত ফেডারেশনকেও আসন দেয়া হয়েছে।

কে কতটি আসন পেল

জাতীয় পার্টি ৪০-৪২টি;

ওয়ার্কার্স পার্টি ৫টি;

বিকল্পধারা ৩টি;

জাসদ (ইনু) ৩টি;

তরিকত ফেডারেশন ২টি;

জেপি (মঞ্জু) ২টি;

জাসদ (আম্বিয়া) ১টি।

বাকী আসনগুলোতে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচন করবেন।

এসময় সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সবমিলিয়ে মহাজোটের শরিকদের ৫৫ থেকে ৬০টি আসন ছাড়ছে আওয়ামী লীগ।এর বাইরে কোনো আসনে চাইলে জোটের শরিকরা নিজ নিজ প্রতীকে নির্বাচন করতে পারে। এক্ষেত্রে আওয়ামী লীগের কোনো বাধা থাকবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ ১৭ আসনে দু’জন করে মনোনয়ন দিয়েছিল, ওই ১৭ আসনে একক প্রার্থী দেয়া হয়েছে।যারা মনোনয়ন পাননি তারা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, জাসদের শিরিন আখতার, যুক্তফ্রন্টের মেজর (অব.)মান্নান প্রমুখ।

sharing-is-caring!
Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
You May Also Like:
  • Recent Updates
  • Top Views News