• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

কিশোরগঞ্জ-৬ আসন: সুযোগ সন্ধানে জাপা ও ইসলামিক আন্দোলন প্রার্থীরা


❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২০, ২০১৮ দেশের খবর

মোহাম্মদ আরীফুল ইসলাম, কিশোরগঞ্জ হাওর অঞ্চল থেকে: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিয়মিত ভোটের মাঠ গরম হচ্ছে কিশোরগঞ্জ-৬ আসনে।

সময় স্বল্পতায় কাক ডাকা ভোর হতে গভীর রাত পর্যন্ত উক্ত আসনটিতে দলীয় মনোনিত ৫ প্রার্থী নানা প্রতিশ্রুতি আর ভোটারদের মনোরঞ্জনের প্রত্যাশায় এখন ব্যাস্ত সময় পার করছেন। উক্ত আসনে সুযোগের সন্ধানে জাতীয় পার্টি ও ইসলামিক আন্দোলন-ফ্রন্ট প্রার্থীরা গণ সংযোগ আর পথসভা করে যাচ্ছেন।

উক্ত আসনে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ করে যাচ্ছে বাস্তবায়িত বিভিন্ন প্রকাল্পের প্রচার পত্র বিলি। প্রচারপত্রে যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ খাত, শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্য উন্নয়ন, ভৌত অবকাঠামো ও কর্মসংস্থান সৃষ্টির উন্নয়নের কথা তুলে ধরা হয়েছে। এর মাঝে কালী নদীর উপর সংযোগ সেঁতু, শতভাগ বিদ্যুতায়ন, গ্যাস লাইন স্থাপন, গৃহহীন পরিবারের বাসস্থান নির্মাণ, বেকারদের চাকুরী প্রদান অন্যতম।

অন্যদিকে “আমার কি অপরাধ?” সম্বলিত প্রচার পত্র নিয়ে ঐক্যফ্রন্ট মনোনিত বিএনপি প্রার্থী নানা প্রত্যাশা সহ প্রচার প্রচারনা করে যাচ্ছে ভোটারদের মাঝে। প্রচার পত্রে নির্বাচনী গণসংযোগ চলা কালে এক পথসভা অনুষ্ঠানে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসী দ্বারা হামলার শিকার হয়ে পা ভাঙ্গা ছবি সম্বলিত প্রার্থীর প্রশ্ন “আমার কি অপরাধ ছিলো?” ভোটের অধীকার ও গণতন্ত্র পুণঃরুদ্ধারের আন্দোলনে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হন বলে প্রচার পত্রে বক্তব্য রাখেন প্রার্থী।

উলেখ্য যে, উক্ত আসনে নাজমুল হাসান পাপন (নৌকা), মোঃ শরীফুল আলম (ধানের শীষ), নূরুল কাদের সোহেল (লাঙ্গল), মোহাম্মাদ মুছা খান (হাত পাখা), মোঃ রুবেল হোসেন (মোমবাতি) মার্কায় ভোটারদের মনোরঞ্জনের আশায় প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন ভৈরব- কুলিয়ারচরের মাটিতে।