• আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

নিজেই গাড়ি চালিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন রংপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী!


❏ শুক্রবার, ডিসেম্বর ২১, ২০১৮ রংপুর

মেজবাহুল হিমেল, রংপুর:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া-আংশিক সিটি করপোরেশন)
আসনে স্বতন্ত্র প্রার্থী স্থানীয় দৈনিক প্রথম খবরের প্রতিষ্ঠাতা সিএম সাদিক গনসংযোগ। নিজেই ড্রাইভার হয়ে গাড়ি চালিয়ে রাস্তায় রাস্তায় গাড়ি থামিয়ে নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন। তার এই অভিনব প্রচারণা ভোটারমধ্যে সাড়া জাগিয়েছে।

শুক্রবার জুমআর নামাজের আগে এই আসনের অভিরাম চাতাল এলাকায় দেখা গেলো একটি ছোট্র মারুতি কারকে ঘিরে মানুষের ভির। কাছে গিয়ে দেখা গেলো চালকের আসনে বসে আছেন এই আসনের স্বতন্ত্র প্রার্থী সিএম সাদিক। তার একহাত গাড়ির স্টিয়ারিংয়ে। মাথা গাড়ির জানালা দিয়ে বের করে তিনি তার নিজ প্রতিক সিংহের লিফলেট ভোটারদের মাঝে বিলি করে ভোট প্রার্থনা করছেন। গাড়ির ভিতরে ছিল মাত্র ৩ জন
কর্মী আর সঙ্গে বশে কয়েকটি মটর সাইকেল।

তার কর্মীরা জানালেন ফজরের নামাজের পর থেকে তিনি নিজেই গাড়ি চালিয়ে শুরু করেছেন প্রচারণা। পুরো রাস্তায় যেখানেই মানুষ পেয়েছেন সেখানেই গাড়ি থামিয়ে তার হাতে দিয়েছেন লিফলেট, চেয়েছেন ভোট।

এ ব্যপারে স্বতন্ত্র প্রার্থী সিএম সাদিক এ প্রতিবেদককে জানান, আমি গত তিনবছর ধরে এখানে স্থাণীয় ব্যক্তিকে এমপি নির্বাচিত করার জন্য জনসচেতনতা তৈরি করেছি। কারণ এখানে স্বাধীনতার ৪৮ বছরে স্থাণীয় কেউ এমপি হতে পারেন নি। এই আসনের বাইরের মানুষ এখানে এমপি হয়েছে। ফলে এখানে উন্নয়ন হয় নি। এবার এই আসনের মানুষ স্থানীয় ব্যক্তিকে নির্বাচিত করার জন্য মরিয়া হয়ে উঠেছেন। বিষয়টি বুঝতে পেরে বহিরাগত প্রার্থী এখানে প্রতিদ্বন্দ্বিতাকারী স্থাণীয় প্রার্থীদের নানাভাবে হয়রানি করছেন। কর্মীরা আতংকিত হয়ে উঠেছে। সেকারণে আমি কর্মী না নিয়ে নিজেই গাড়ি চালিয়ে প্রচারণায় অংশ নিয়েছি। যদি কোন আঘাত আসে। সেটা আমার ওপরে আসুক। অন্য কারো উপরে যেন না আসে।

এই আসনে তার প্রতিদ্বন্দ্বি মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। অপর প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামীলীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী মোটরগাড়ি প্রতিকের আসাদুজ্জামান বাবলুর প্রার্থীতা বৃহস্পতিবার স্থগিত করেছে হাইকোর্ট।

এছাড়াও এই আসনে আরও প্রতিদ্বন্দ্বিতায় আছেন জাতীয় ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতিকের শাহ্ধসঢ়; রহমত উল্যাহ, ইসলামি আন্দোলন বাংলাদেশের মোক্তার হোসেন, ন্যাশনাল পিপলস্ধসঢ়; পার্টির আম প্রতিকের ইসা মোহাম্মদ সবুজ, স্বতন্ত্র প্রাথী সিংহ প্রতিকের সি এম সাদিক।

গংগাচড়া উপজেলার ৯ টি এবং রংপুর সিটি করপোরেশনের ১,২,৩,৪,৫,৬,৭ ও ৮ নং ওয়ার্ড নিয়ে গঠিত এই আসনটির ভোটার সংখ্যা ২ লাখ ৮৭ হাজার ৯৮৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৫ হাজার ১৩২ জন এবং নারী ভোটার ১ লাখ ৪২ হাজার ৮৫২ জন।