নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড চায় আওয়ামী লীগ

❏ রবিবার, ডিসেম্বর ২৩, ২০১৮ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- সারা দেশে দলের নেতাকর্মীদের ওপর হামলা ও নিহতের ঘটনায় বিএনপি-জামায়াতের সন্ত্রাস বাহিনীকে গ্রেফতার করে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের দাবি জানিয়েছে আওয়ামী লীগ।

রবিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে সংবাদ সম্মেলনে এই দাবি জানান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো- চেয়ারম্যান এইচ টি ইমাম।

তিনি বলেন, বিএনপি তার নির্বাচনী নীলনকশা অনুযায়ী মিছিলে হামলা এবং অগ্নিসংযোগ করছে। তারা প্রতিদিনই সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করে নির্বাচন কমিশনে মিথ্যা অভিযোগ করছে। মিডিয়াতে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

‘‘আপনারা দেখেছেন নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার পর থেকে বিএনপি ও ঐক্যফ্রন্ট এর সন্ত্রাসী বাহিনীর হাতে আওয়ামী লীগের ৫ জন নেতাকর্মী প্রাণ হারিয়েছে। ২৫০ জনেরও বেশি নেতাকর্মী সমর্থক গুরুতর আহত হয়েছে। শতাধিক নির্বাচনী কার্যালয়ে হামলা ভাঙচুর অগ্নিসংযোগ করা হয়েছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়িতে হামলা করা হয়েছে।’’

এ সময় এইচ টি ইমাম আরও বলেন, সকালে এখানে আসতে আসতেই আসাদুজ্জামান নূর সাহেব আমাকে টেলিফোনে জানালেন নীলফামারীতে তার ওখানেও বড় ধরনের হামলার ঘটনা ঘটেছে।

বিএনপি সংখ্যালঘু নির্যাতন করছে অভিযোগ করে ইমাম বলেন, আমাদের কাছে রিপোর্ট আসছে বিএনপি-জামায়াত জোট আবারো ২০০১ সালের স্টাইলে সংখ্যালঘু নির্যাতন শুরু করেছে। নির্বাচন কমিশনকে বিএনপি জামায়াত জোটের এ সকল সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ এবং সন্ত্রাসীদের গ্রেপ্তার করে লেভেল প্লেইং ফিল্ড বাস্তবায়ন করার জন্য আমরা দাবি জানাচ্ছি।