🕓 সংবাদ শিরোনাম

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভারোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

নির্বাচন ঘিরে মোটর সাইকেল চলবে না ৪ দিন, যান চলাচল বন্ধ ২৪ ঘণ্টা


❏ সোমবার, ডিসেম্বর ২৪, ২০১৮ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভিন্ন ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। রোববার (২৩ ডিসেম্বর) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ২৯ ডিসেম্বর (শনিবার) দিনগত মধ্যরাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর (রোববার) মধ্যরাত ১২টা পর্যন্ত ২৪ ঘন্টা সড়কপথে সব ধরনের যান চলাচল বন্ধ ঘোষণা করেছে।

এর আওতায় রয়েছে- বেবি ট্যাক্সি/অটো রিকশা/ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পু, স্থানীয় পর্যায়ে যন্ত্রচালিত বিভিন্ন যানবাহন।

এছাড়া আগামী ২৮ ডিসেম্বর (শুক্রবার) দিনগত রাত ১২টা থেকে ১ জানুয়ারি (মঙ্গলবার) ২০১৯ মধ্যরাত পর্যন্ত ৪দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রার্থী ও তার নির্বাচনী এজেন্ট গাড়ি ব্যবহার করতে পারবেন। নির্বাচন কমিশনের অনুমতি সাপেক্ষে নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে থাকা দেশি-বিদেশি পর্যবেক্ষকরাও নির্বাচন কমিশনের নির্দিষ্ট স্টিকারযুক্ত গাড়ি ব্যবহার করতে পারবেন। একই সুযোগ থাকছে ভোটের খবর সংগ্রহের দায়িত্বে থাকা সাংবাদিকদেরও।

তবে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, গ্যাস, বিদ্যুৎ ও ওয়াসার মতো জরুরি সেবা সংস্থার যান চলাচলে বাধা নেই। আইন শৃঙ্খলা বাহিনী, নির্বাচনী পরিদর্শক, ভোটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা গাড়ি ব্যবহার করতে পারবেন। মহাসড়ক ও বন্দরে যান চলতে পারবে নিষেধাজ্ঞা শিথিল সাপেক্ষে। জরুরি রফতানি পণ্যবাহী যানের জন্যও একই শর্ত আরোপ করা হয়েছে।

এর আগে গণমাধ্যমের জন্য নির্বাচন কমিশনের জারি করা নির্দেশনায় বলা হয়েছে, ভোটের সংবাদ সংগ্রহের দায়িত্বে থাকা সাংবাদিকরাও এবার মোটর সাইকেল ব্যবহার করতে পারবেন না।