🕓 সংবাদ শিরোনাম

চীনা রকেটের সেই ধ্বংসাবশেষ আছড়ে পড়লো মালদ্বীপের কাছেঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪চুয়াডাঙ্গায় পুলিশের উপর মাদক কারবারিদের হামলা: এস আইসহ আহত-৫

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১১:২৪

নন্দীগ্রামে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়লো কৃষকের তিনটি খড়ের পালা

❏ মঙ্গলবার, ডিসেম্বর ২৫, ২০১৮ রাজশাহী

মুনিরুজ্জামান মুনির, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে দুর্বৃত্তদের দেয়া আগুনে কৃষক দিননাথ প্রসাদের ৬০ বিঘ জমির তিনটি খড়ের পালা অগুনে পুড়ে ভস্মিভুত হয়েছে।

সোমবার দিবাগত রাতে উপজেলার সদর ইউনিয়নের রনবাঘায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাতে হঠাৎ করে এতগুলো খড়ের পালায় আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে চিৎকার শুরু করে কৃষক দিননাথ প্রসাদের পরিবারে সদস্যসরা। তাদের চিৎকারে স্থানীয়না ছুটে এসে আগুন নিয়ন্ত্রন করার চেষ্টা করে। পরে নন্দীগ্রাম ফায়ার সার্ভিস ও বগুড়া ফায়ার সার্ভিসের দুটি গাড়ী এসে আগুন নিভাতে সক্ষম হয়। এতে প্রায় অর্ধলক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ কৃষকের ছেলে রাজিব প্রসাদ।

তিনি জানান, কে বা কারা শত্রুতামূলক ভাবে এ অগ্নিসংযোগ করে। দূর্বৃত্তের দেয়া আগুনে ৬০ বিঘা জমির ধানের খড় পুড়ে গেছে। এতে করে তাদের গো খাদ্যর সংকট দেখা দিবে বলেও জানান রাজিব প্রসাদ।

আজ মঙ্গলবার দুপুরে নন্দীগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন প্রধান বজলুর রশিদ লিডার বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আমরা আগুন নিভাতে সক্ষম হই। ক্ষতি পরিমাণ ৪০ হাজার টাকা। তিনি আরও জানান, ছয়টি খড়ের পালার মধ্য তিনটি পালা আগুনের থেকে রক্ষা করেছি আমরা।