🕓 সংবাদ শিরোনাম

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৫, মৃত্যু ৪সুনামগঞ্জে বিদ্যুতায়িত হয়ে মা ও ছেলেসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যুসৌদি আসতে দিতে হবে করোনা ভ্যাকসিন, নয়তো থাকতে হবে কোয়ারেন্টিনেএখনো ঈদ করতে বাড়ী আসছে দক্ষিনঅঞ্চলের ২১জেলার হাজার হাজার মানুষকরোনার হটস্পট কেরানীগঞ্জ, ঈদে ছাপ নেই স্বাস্থ্য বিধিরবস্তার দোকানে মাদকের ব্যবসা, দুই জন আটকডিজিটাল নিরাপত্তা আইনে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গ্রেপ্তারভারত থেকে চট্টগ্রামে আসা ৪ জনের করোনা শনাক্ত ত্রিশালে পণ্য বিপনন মনিটরিং কমিটির মতবিনিময় সভাপটুয়াখালীতে গৃহবধুর মৃতদেহ উদ্ধার, স্বামী গ্রেপ্তার

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

‘আমাদের প্রকৃতিকে বাচিয়ে রাখতে হলে মরা নদী-খাল-বিলকে জীবিত রাখতে হবে’


❏ বুধবার, ডিসেম্বর ২৬, ২০১৮ ঢাকা

ষ্টাফ রিপোর্টার-মাদারীপুর: আমাদের প্রকৃতিকে বাচিয়ে রাখতে হলে মরা নদী-খাল-বিলকে জীবিত রাখতে হবে। মরা নদী-খালকে উদ্ধার করে তা খনন করে পানির প্রবাহ সৃষ্টি করে প্রান ফিরিয়ে দিতে হবে।

মাদারীপুর পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে ৬৪টি জেলার অভ্যন্তরস্থ ছোট নদী-খাল এবং জলাশয় পুন: খনন প্রকল্প (১ম পর্যায়) ছিলারচর ইউনিয়নের রঘুরামপুরে কাজ শুরু উপলক্ষে আজ বুধবার সকালে আনন্দ সমাবেশের অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন – পানি উন্নয়ন বোর্ডের পরিচালক মোঃ আনোয়ারুল করিম, পানি উন্নয়ন বোর্ডের প্রতিনিধি নয়ন চন্দ্র ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক রাসেল সাবরিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন গিয়াসসহ জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

এ সময় বক্ততারা আরও বলেন, বাংলাদেশ ডেল্টা প্লান-২১০০ এর লক্ষ গুলো হল বন্যা ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত বিপর্যয় থেকে নিরাপত্তা নিশ্চিত করা, পানির নিরাপত্তা, সমন্বিত ও টেকসই নদী অঞ্চল ও মোহনা ব্যবস্থাপ গড়ে তোলা, ভূমি ও পানি সম্পদের সর্বোত্তম সমন্বিত ব্যবহার নিশ্চিত করা হবে। জেলার চারটি উপজেলায় আজ থেকে ৫টি মরা খাল খনন শুরু হবে।