🕓 সংবাদ শিরোনাম

চীনা রকেটের সেই ধ্বংসাবশেষ আছড়ে পড়লো মালদ্বীপের কাছেঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪চুয়াডাঙ্গায় পুলিশের উপর মাদক কারবারিদের হামলা: এস আইসহ আহত-৫

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১১:০৭

পার্থের রিট খারিজ, বৈধ চিত্রনায়ক ফারুক

❏ বুধবার, ডিসেম্বর ২৬, ২০১৮ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগ প্রার্থী চিত্রনায়ক আকবর হোসেন পাঠানের (ফারুক) প্রার্থিতা বাতিলের রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে ফারুকের প্রার্থিতার বৈধতা নিয়ে আর কোনো প্রশ্ন থাকল না।

বুধবার হাইকোর্টর বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত অবকাশকালীন দ্বৈত বেঞ্চ রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

গত সোমবার ঋণখেলাপি হওয়ার পরও নির্বাচন কমিশনে চিত্রনায়ক ফারুকের মনোনয়ন বৈধ ঘোষণার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট আবেদনটি করেন একই আসনের ধানের শীষের প্রার্থী আন্দালিব রহমান পার্থ।

আজ আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার আহসানুল করিম। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

পরে ব্যারিস্টার আহসানুল করিম গণমাধ্যমকে বলেন, ঋণখেলাপির অভিযোগে ফারুকের প্রার্থিতা স্থগিত চেয়ে রিটটি করা হয়েছিল। আদালত বলেছেন, ঋণ খেলাপি অভিযোগ নিয়ে নির্বাচনের পরে আসারও সুযোগ আছে। তখন আবেদনটি ফিরিয়ে নেওয়ার কথা জানালে আদালত তা উত্থাপিত হয়নি বলে খারিজ করে দেন। আলোচনা করে নির্বাচনী ট্রাইব্যুনালে বা পদে থাকা নিয়ে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।