ভয়াবহ দানবের হাতে দেশ : মির্জা ফখরুল

⏱ | বুধবার, ডিসেম্বর ২৬, ২০১৮ 📁 আলোচিত বাংলাদেশ
Mirza Fakhrul Said

মেজবাহুল হিমেল, রংপুর ব্যুরো :: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভয়াবহ দানবের হাতে দেশ। আজ জাতি এক বিরাট সংকটে রয়েছে। এই ভয়াবহ দানবের হাত থেকে যদি আমরা দেশকে বের করতে না পারি তবে আমাদের অস্তিত্ব সংকটের মুখে পড়বে। আমরা দীর্ঘকালের জন্য এক নায়কের হাতে পড়ে যাবো, স্বৈরাচারের হাতে পড়ে যাবো।

বুধবার রাত ৯টায় রংপুর নগরীর মর্ডাণ মোড় এলাকায় জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী রিটা রহমানের নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, এই নির্বাচন কমিশন ও সরকারের যোগসাজশে আমাদের প্রায় ৫০ জনের মত প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হয়েছে। আমাদের কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে স্থানীয় নেতাদের প্রকাশ্যে তাদের উপর হামলা করা হয়েছে, রক্তাত্ব করে হত্যা করার চেষ্টা হয়েছে। এমন ভয়াবহ পরিস্থিতিতেও বাংলার মানুষ অদম্য সাহস নিয়ে লড়াই করতে নির্বাচনের মাঠে দাঁড়িয়ে আছে। এ লড়াই করে আমাদের জিততে হবে। পরিবর্তন আনতে হবে, পরিবর্তন না আসলে আমাদের অস্তিত্ব থাকবে না।

মির্জা ফখরুল আরো বলেন, আজকে সারা বাংলাদেশের হাতে হাত কড়া। বাংলাদেশের মানুষ শান্তিতে ঘুমাতে পারে না। যুবকেরা আজ পালিয়ে বেড়ায়। তাদেরকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় কোন সাদা পোষাকের লোক কিংবা তাদের মৃত দেহ পড়ে থাকে কোন জলাশয়ের ধারে। গোটা বাংলাদেশ একটি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। এ থেকে আমরা মুক্তি চাই।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া ৩ বার প্রধানমন্ত্রী ও ২ বার বিরোধী দলীয় নেত্রী হয়েছে। তিনি গণতন্ত্রের জন্য আজীবন লড়াই সংগ্রাম করে গেছেন। আজকে তাকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। যে মামলা তার বিরুদ্ধে করা হয়েছে সেটা কোন মামলাই না। যে ২ কোটি টাকা সম্পর্কে বলা হয়েছে এখন তা ৬ কোটি ৪৪ লাখ টাকা হয়েছে। অথচ সরকার দলীয়রা হাজার হাজার কোটি টাকা লুট করে বাইরে পাঠিয়ে বিদেশে বাড়ি করছে। অর্থের পাহাড় গড়েছে, সেদিকে কারো দৃষ্টি নেই।

এ সময় মির্জা ফখরুল ইসলাম রংপুর-৩ সদর আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী রিটা রহমানের হাতে ধানের শীষ প্রতীক তুলে দিয়ে ৩০ ডিসেম্বর ভোট দেয়ার আহ্বান জানান।

মহানগর বিএনপি’র সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেনের সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় নেত্রী ব্যারিস্টার রুমিন ফারহানা, রংপুর মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, মহানগর যুবদলের সভাপতি মাহাফুজ উন নবী ডন, সাধারন সম্পাদক লিটন পারভেজ, জেলা যুবদলের সভাপিত নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক আনিছুল ইসলাম লাকু, রংপুর মহানগর ও জেলা ছাত্রদলের সভাপতি ও সম্পাদক, রংপুর-৩ আসনের প্রার্থী রিটা রহমান।

এসময় পথসভায় রংপুর জেলা ও মহানগরের বিভিন্ন স্থান থেকে ছুটে আসেন হাজার হাজার নেতাকর্মীর উপস্থিত ছিলেন।