🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের নতুন ভিডিও বার্তা


❏ শুক্রবার, ডিসেম্বর ২৮, ২০১৮ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক :: বর্তমান বাংলাদেশের সর্বশেষ অবস্থা নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর একটি ভিডিও বার্তা দিয়েছেন। সেখানে তিনি জাতীয় নির্বাচনে ৩০ তারিখ ভোট দেয়ার জন্য সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

৩ দশমিক ৩৮ মিনিটের ভিডিও বার্তায় তিনি বলেন, আজ বাংলাদেশ দাঁড়িয়ে আছে এক সংকটময় মুহূর্তে। আমি শুধু একবার আপনাকে চোখদুটো বন্ধ করতে বলবো।

জানি না আপনি কী দেখতে পান, আমি দেখি ছোট্ট একটা মুখ, তুলতুলে গাল, খাড়া খাড়া চুল, আমার ছোট্ট সেই মেয়েটার প্রথম পায়ে হাটা। সেই নিষ্পাপ মুখটার দিকে তাকিয়ে আমি প্রথম জেনেছিলাম পৃথিবীর সব সন্তান আমাদের, আমরা যারা বাবা আর মা।

আমি জানি, আপনার চোখে সেই একই দৃশ্য ভেসে ওঠে। মনটাকে একবার জিজ্ঞেস করুন শুধু - আপনি কি দেখতে চান যে এই ফুটফুটে শিশুটা বড় হয়ে প্রশ্ন ফাঁস করা পরীক্ষায় নকল করছে? কিংবা আপনার সারা জীবনের সঞ্চয় লুট করে কোনো বাজিকর তার ছুটি কাটানোর বাড়ি কিনছে কানাডায়?

কিংবা আপনার ১৪ বছরের ছেলে পালিয়ে বেড়াচ্ছে- কেননা সাদা পোশাকের কেউ তাকে উঠিয়ে নিয়ে যাবে যে কোনো সময়। যারা এই ছবিগুলো দেখতে পাচ্ছেন না, আমি তাদের সুসংবাদ দিতে এসেছি। আপনি একা নন। বিশ্বাস করুন আপনিই বাংলাদেশ, আমরাই সবাই।

একটা দেশ কোনো রাজনীতিবিদ বদলায় না, বদলায় তার মানুষ - সাধারণ জনগণ। তারা কোনো ইউনিফর্ম পরে না। তারা শুধু একটাই আশা বুকে রেখে মাটিতে শুয়ে পড়ে। এই সুন্দর দেশটা আমরা আমাদের সন্তানদের কাছে দিয়ে যাবো।

আমি সেই বাবাকে বলছি যিনি মৃত্যুর আগ মুহূর্তে তার মেয়ের ভয়ার্ত কণ্ঠে শুনতে চান না - বাবা তুমি কান্না করতেছো কেন?

আমি সেই মাকে বলছি যিনি তার ৫ বছরের মেয়েকে বলতে পারছেন না যে তার বাবা আর কোনোদিনও ফিরে আসবে না। মেয়েটার বাবার লাশ আজো পর্যন্ত পাওয়া যায় নি।

আপনিই বাংলাদেশ। বিশ্বাস করুন- আমরাই সবাই। আমাদের আর কোনো ভয় নেই। এই হৃদয়ে বাংলাদেশকে বসিয়েছি এতো বড় জায়গা জুড়ে যে সেখানে ভয়ের আর কোনো জায়গা নেই।

আপনারা বেরিয়ে আসুন। বাংলাদেশের সব বাবা আর মা তাদের সন্তানদের আজ কিছু দিয়ে যাবেন। একদিন তারা জিজ্ঞেস করবে আমার এই দেশটা যখন মৃত্যুপুরী হয়েছিলো তুমি কী করেছিলে মা?

আমি প্রবাসী বাংলাদেশীদেরকে বলছি, এই দেশটা আপনাদের। আপনার দুটো হাতের দিকে এই দেশ তাকিয়ে আছে। আমি আপনাদের ফিরে আসার জন্য অপেক্ষা করছি।

আমি সেই মা’র দিকে তাকিয়ে আছি যিনি তার বিয়ের শেষ গয়নাটুকু বিক্রি করে দিয়েছেন তার সন্তানের পড়ালেখার জন্য। আপনাকে বলছি আমি - বেরিয়ে আসুন। নিয়ে নিন এই দেশটা।

৩০ তারিখ আপনি ভোট দেবেন না শুধু। সেদিন এই দেশটা আপনার হয়ে যাবে। আপনারা বুঝে নেবেন তার মালিকানা। আমি জানি, আমাদের সবচেয়ে সুন্দর দিনগুলো আমাদের সামনে।

সেই দিনগুলো আমাদেরই জন্যে। সেই দিনগুলো আমাদের সন্তানদের জন্যে। আমরা এই দেশটা তাদের হাতে দিয়ে যেতে চাই। আমাদের আজ আর কোনো ভয় নেই।

এখানে দেখুন