• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

গৌরনদীতে বিএনপির প্রার্থী স্বপনের বাড়ি থেকে ১৯ নেতাকর্মী আটক


❏ শুক্রবার, ডিসেম্বর ২৮, ২০১৮ বরিশাল

গৌরনদী প্রতিনিধি:: বরিশালের গৌরনদীতে বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী সাবেক এমপি এম. জহিরউদ্দিন স্বপনের বাড়ি থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের বহিরাগত ১৯ নেতাকর্মীকে আটক করেছে থানা পুলিশ। নাশকতা সৃষ্টির আশঙ্কায় শুক্রবার ভোররাত সাড়ে ৩টার দিকে গৌরনদী উপজেলার শরিকল গ্রামের স্বপনের বাড়ি থেকে তাদের (বিএনপির ওই নেতাকর্মীদের) গ্রেফতার করা হয়।

গৌরনদী মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ মাহাবুবুর রহমান জানান, বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের বিএনপির মনোনীত প্রার্থী সাবেক এমপি এম. জহিরউদ্দিন স্বপনের শরিকলস্থ বাড়িতে বসে বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে বিএনপির বহিরাগত নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করছিলো। গোপণ সংবাদের ভিত্তিতে থানার একদল পুলিশ শুক্রবার ভোররাতে স্বপনের বাড়িতে অভিযান চালিয়ে হান্নান শরীফসহ বিএনপির বহিরাগত ১৯ নেতাকর্মীকে আটক করেছে। এ সময় ধানের শীর্ষের প্রাথী স্বপন তার শরিকলস্থ বাড়িতেই ছিলেন।

বরিশাল জেলা উত্তর বিএনপির মহিলা দলের সভানেত্রী ও গৌরনদী বন্দরের বাসিন্দা তাসলিমা পারভিন জানান, কেন্দ্রীয় বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক এবং বিএনপির মনোনীত প্রার্থী সাবেক এমপি এম. জহিরউদ্দিন স্বপনের শরিকলস্থ বাড়ি থেকে গৌরনদী উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম কাজল, পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক জহির সাজ্জাত হান্নান, কেন্দ্রীয় ছাত্রদলের স্কুল বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ্, যুগ্ম-সাধারন সম্পাদক মাহামুদুল আলম মিলন, তিতুমীর কলেজ ছাত্রদলের সহ-সাধারন সম্পাদক রাশেদ মৃধা, নলচিড়া ইউনিয়ন বিএনপির সহ-সাধারন সমপাদক স্বপন হাওলাদার, উপজেলা যুবদলের নেতা মুসা বিন সাঈদ, মোঃ মোয়াজ্জেম, উপজেলা ছাত্রদল নেতা সোহেলসহ বিএনপি ও সহযোগী সংগঠনের ১৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গ্রেফতারকৃত সকল নেতাকর্মীদের বাড়ি গৌরনদী উপজেলার বিভিন্ন এলাকায়। সরকারি দলের ইঙ্গিতে নির্বাচনে বিএনপিকে মাঠ শুন্য করার জন্য কোন মামলা ছাড়াই পুলিশ গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার অব্যাহত রেখেছে বলে ক্ষোভ প্রকাশ করে মহিলা দলের নেত্রী তাসলিমা পারভিন জানান।