বরিশাল বিভাগে দুর্গম ও বিদ্যুৎহীন ভোটকেন্দ্র ৮৯৫টি

❏ শনিবার, ডিসেম্বর ২৯, ২০১৮ বরিশাল

মশিউর দিপু, বরিশাল প্রতিনিধি: বরিশাল বিভাগে নির্বাচন কমিশনের চিহ্নিত দুর্গম ও বিদ্যুৎহীন ভোট কেন্দ্র রয়েছে ৮৯৫টি। যার মধ্যে ৪৩৮টির যোগাযোগ ব্যবস্থা দুর্গম এবং ৪৫৭টি কেন্দ্রে বিদ্যুৎহীন। তাই ভোটের দিন দুর্গম ও বিদ্যুৎহীন এসব ভোটকেন্দ্রে নির্বিঘ্নে ভোট গ্রহণ নিয়ে শঙ্কিতে আছে সংশ্লিষ্টরা।

বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বিভাগের ছয় জেলায় মোট দুর্গম কেন্দ্রে ৪৩৮টি এবং বিদ্যুৎহীন কেন্দ্রের সংখ্যা ৪৫৭টি। বরিশালের ৬টি আসনের মধ্যে বরিশাল-১ আসনে বিদ্যুৎহীন কেন্দ্র নেই। তবে দুর্গম কেন্দ্র আছে গৌরনদীতে ১০টি ও আগৈলঝাড়ায় পাঁচটি। বরিশাল-২ আসনের উজিরপুরের চার কেন্দ্রে বিদ্যুৎ নেই। দুর্গম কেন্দ্র হলো উজিরপুরে ১৮টি ও বানারীপাড়ায় ছয়টি। বরিশাল-৩ আসনের মুলাদী উপজেলার ৯ কেন্দ্রে বিদ্যুৎ নেই। মুলাদীতে ৩২ ও বাবুগঞ্জে ২০টি দুর্গম কেন্দ্র আছে। বরিশাল-৪ আসনের মেহেন্দিগঞ্জ উপজেলায় ৮০ ও হিজলা উপজেলার ২৭ কেন্দ্রে বিদ্যুৎ নেই। এ আসনে দুর্গম কেন্দ্র হলো মেহেন্দিগঞ্জে ৪৬ ও হিজলায় ২৪। বরিশাল -৫ সদর আসনের দুটি কেন্দ্রে বিদ্যুৎ নেই। এখানে দুর্গম কেন্দ্র হলো ১১টি। বরিশাল-৬ আসনের বাকেরগঞ্জ উপজেলার ১২ কেন্দ্রে বিদ্যুৎ নেই, তবে দুর্গম কেন্দ্র রয়েছে ৫৫টি।

এ ব্যাপারে বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুস সাংবাদিকদের বলেন, তারা নির্বাচন কার্যালয়ের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের মাধ্যমে বিদ্যুৎহীন ও দুর্গম কেন্দ্রের তালিকা প্রস্তুত করে নির্বাচন কমিশনে পাঠিয়েছেন। কমিশন স্থানীয় রিটানিং অফিসারের সঙ্গে সমন্বয় করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। বিদ্যুৎহীন কেন্দ্রগুলোতে অস্থায়ীভাবে সোলার বাতি ও চার্জার লাইট সরবরাহর সুপারিশ করা হয়েছে বলে তিনি জানান।