🕓 সংবাদ শিরোনাম

সৌদিআরবকে ‘বিশ্বের সবচেয়ে আশাবাদী’দেশ হিসেবে ঘোষণা করা হয়েছেএকটা কার্ড করে দেনা বাজান, খেয়ে বাঁচি ! ফুলবাডীতে সামদ্রিক শৈবাল চাষের প্রোজেক্ট পরিদর্শন করলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনারপটুয়াখালীতে চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তারসরকার আইন-আদালতকে নিজের সুবিধায় ইচ্ছেমত ব্যবহার করছে -মির্জা ফখরুলআগুন নিয়ে খেলবেন না: নেতানিয়াহুকে হামাসপ্রধানইসরাইলের চেলসিকে হারিয়ে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন ‘বাংলাদেশের’হামজাপ্রবল বেগে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টিকটিকি’রোহিঙ্গা শিবিরে ডাকাতের গুলিতে রোহিঙ্গা নেতা নিহতশিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

গুজব ঠেকাতে ‘টু জি’ ইন্টারনেটও বন্ধ রাখার নির্দেশ!


❏ রবিবার, ডিসেম্বর ৩০, ২০১৮ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর: ইন্টারনেট ব্যবহার করে নির্বাচনে কথিত গুজব ঠেকাতে থ্রি-জি, ফোর-জি’র পর মোবাইল অপারেটরদেরকে টু জি ইন্টারনেটও বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

শনিবার রাত ১০টা ৫০ মিনিটে বিটিআরসির ঊর্ধ্বতন কর্মকর্তা মোবাইল অপারেটরদেরকে টু জি বন্ধের নির্দেশ দিয়েছে বলে জানিয়েছেন বিটিআরসির একজন কর্মকর্তা।

এর আগে দুপুরে অন্য আরেকটি বিজ্ঞপ্তি দিয়ে মোবাইল নেটওয়ার্ক থ্রি-জি, ফোর-জি থেকে টু-জি তে নামিয়ে আনার নির্দেশনা দেয় বিটিআরসি।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সারাদেশে ফোর-জি নেটওয়ার্ক (ভয়েসকল ও ডাটা) বন্ধ করে দিতে হবে। সারাদেশে থ্রি-জি ডাটা পুরোপুরি বন্ধ করে দিতে হবে। তবে ২-জি ভয়েস ও ডাটা চালু থাকতে পারে।’

মোবাইল অপারেটরগুলোকে পাঠানো ওই চিঠিতে জানানো হয়, নির্দেশনা পাওয়া মাত্রই যেন দ্রুত এসব পালনে পদক্ষেপ নেওয়া হয়।

৩১ তারিখ দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত এসব সেবা বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে বিটিআরসি। গত ২৭ ডিসেম্বরও মোবাইল নেটওয়ার্ক ডাউন রাখার নির্দেশনা দিয়েছিলো বিটিআরসি।