সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নোয়াখালীর ৬ আসনেই বিজয়ী আওয়ামীলীগ প্রার্থীরা

১২:০০ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ১, ২০১৯ ফিচার

মো:ইমাম উদ্দিন সুমন, স্টাফ রিপোর্টার : রোববার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালীর ৬টি আসনেই বিপুল ভোটে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হলেন মহাজোট সমর্থিত আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা।

নোয়াখালী-১ আসনে আসনে বিজয়ী হয়েছেন এইচ এম ইব্রাহিম, বেসরকারি ফল অনুসারে ১২৯টি কেন্দ্রের মধ্যে ১২৬টিতে তিনি পেয়েছেন দুই লাখ ৩৮ হাজার ৯৭০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন পেয়েছেন ১৪হাজার ৮৬২ ভোট।

নোয়াখালী-২ আসনে বিজয়ী হয়েছেন মোরশেদ আলম. বেসরকারি ফল অনুসারে ১০৩টি কেন্দ্রের মধ্যে ১০২টিতে তিনি পেয়েছেন এক লাখ ৭৭ হাজার ৩৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক পেয়েছেন ২৬ হাজার ১৬৯ ভোট।

নোয়াখালী-৩ আসনে বিজয়ী হয়েছেন মামুনুর রশিদ কিরন, বেসরকারি ফল অনুসারে ১৪৬টি কেন্দ্রের মধ্যে ১৪২টিতে তিনি পেয়েছেন দুই লাখ ১৭ হাজার ৪২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র ভাইস-চেয়ারম্যান বরকত উল্যা বুলু পেয়েছেন ৫০ হাজার ৭৯০ ভোট।

নোয়াখালী-৪ আসনে আসনে বিজয়ী হয়েছেন জেলা আ’লীগের সাধারন সম্পাদক একরামুল করিম চৌধুরী, বেসরকারি ফল অনুসারে ১৮২টি কেন্দ্রের মধ্যে ১৮২টিতে তিনি পেয়েছেন তিন লাখ ৯৬ হাজার ০২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান পেয়েছেন ২৩ হাজার ২৫৭ ভোট।

নোয়াখালী-৫ আসনে বিজয়ী হয়েছেন আ’লীগের সাধারন সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, বেসরকারি ফল অনুসারে ১২৪ টি কেন্দ্রের মধ্যে ১২৪ টিতে তিনি পেয়েছেন দুই লাখ ৫২ হাজার ৭৪৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ পেয়েছেন ১০ হাজার ৯৭০ ভোট।

নোয়াখালী-৬ আসনে বিজয়ী হয়েছেন আয়েশা ফোরদৌস. বেসরকারি ফল অনুসারে ৭৭টি কেন্দ্রের মধ্যে ৭৭টিতে তিনি পেয়েছেন এক লাখ ১০ হাজার ১৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোহাম্মদ ফজলুল আজিম পেয়েছেন ৪ হাজার ৭১৫ ভোট।

এর আগে ২০১৪ সালেও নোয়াখালীর ৬টি আসনে উক্ত ছয় জন প্রার্থীই সংসদ সদস্য নির্বাচিত হন। গত পাঁচ বছরে জেলায় ব্যাপক উন্নয়ন করেছেন তাঁরা, এর ফলে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারো জনগন তাঁদের বিপুল ভোটে বিজয়ী করেছেন বলে অনেকেই বলছেন।