কে হচ্ছে সংসদের বিরোধী দল? জানালেন তথ্যমন্ত্রী

⏱ | মঙ্গলবার, জানুয়ারী ১, ২০১৯ 📁 জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- একাদশ জাতীয় সংসদে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থীরা রেকর্ডসংখ্যক আসনে বিজয়ী হয়ে সরকার গঠন করতে যাচ্ছে এটা নিশ্চিত। কিন্তু এখন সর্বত্র আলোচনা চলছে সংসদে বিরোধী দল হচ্ছে কোন দল?

যেহেতু জাতীয় পার্টি মহাজোটের অংশ, তাই আসন কম পেলেও ৭ জন সংসদ সদস্য নিয়ে বিএনপি বিরোধী দলের আসনে বসবে নাকি একই সঙ্গে সরকারে এবং বিরোধী দলে থাকা জাতীয় পার্টিই আগের মতোই হচ্ছে সংসদে প্রধান বিরোধী দল। এ নিয়ে চলছে আলোচনা।

অবশেষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানালেন সংসদের বিরোধী দল কারা হচ্ছে। মঙ্গলবার (১ জানুয়ারি) সচিবালয়য়ে গণমাধ্যম কেন্দ্রে তিনি সাংবাদিকদেরবলেন, ‘নির্বাচনি ফলাফল অনুযায়ী দ্বিতীয় অবস্থানে রয়েছে হুসেইন মোহাম্মদ এরশাদ এবং রওশন এরশাদ নেতৃত্বাধীন জাতীয় পার্টি। কাজেই আগামী সংসদে জাতীয় পার্টিই বিরোধী দলের আসনে বসবে।

প্রধানমন্ত্রী তাদেরকে সরকারের কাজে ভূমিকা রাখার জন্য আমন্ত্রণ জানাতে পারেন। তারা যদি আমন্ত্রণ গ্রহণ করে তাহলে তারা সরকারেও থাকবে। নতুবা তারা বিরোধী দলেই থাকবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইনু বলেন, ‘প্রধানমন্ত্রী কার্যকরী ও দক্ষ নেতাদের নিয়ে মন্ত্রিসভা গঠন করবেন, এটি তার নিজস্ব এখতিয়ার।’ নবনির্বাচিত সংসদ সদস্যরা আগামী ৩ জানুয়ারি শপথ গ্রহণ করবেন বলেও এসময় জানান তথ্যমন্ত্রী।