এখনও ধরা পড়েনি শচীন, চলছে তল্লাশি অভিযান

৫:১১ অপরাহ্ন | বুধবার, জানুয়ারী ২, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :: ভারতের শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে একাধিক খাঁচায় ছাগলের টোপ দিয়ে রাখা হয়েছিল। তবু মঙ্গলবার ধরা পড়ল না এনক্লোজার থেকে পালানো শচীন নামের চিতাবাঘটি। তাই বুধবার ভোর থেকে আবার শুরু হয়েছে তল্লাশি অভিযান।

সাফারি কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিযানের পরিকল্পনা পাল্টে প্রয়োজনে আরও দুটি হাতি এনে সাফারি পার্ককে ঘিরে কম্বিং অপারেশনের ধাঁচে বুধবার অভিযান হতে পারে। মঙ্গলবার মোট ছ’টি স্কোয়াডের কর্মীরা প্রতিটি গাছে, ঝোপঝাড়ে তল্লাশি চালালেও বারবার লাফিয়ে পালিয়েছে শচীন। তাই বুধবার ফের এলাকায় তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। ঠিক কোথায় চিতাবাঘটি রয়েছে তা এখনও জানা যায়নি। তবে শচীনকে ধরার সবরকম ব্যবস্থা নিচ্ছেন সাফারি কর্তৃপক্ষ। প্রয়োজনে ঘুমপাড়ানি বন্দুক দিয়ে শচীনকে কাবু করতে প্রশিক্ষিত কর্মীরা পার্কে এসেছেন। রয়েছেন চিকিত্‍সকরাও।

মঙ্গলবার টোপ হিসেবে খাঁচা পাতা হলেও আজ সকাল পর্যন্ত ধরা দেয়নি চিতাবাঘটি। তারপরেই শুরু করা হয় দ্বিতীয় দিনের অভিযান। তাই আজ পার্কের সমস্ত রাইড বন্ধ বলে ঘোষণা করা হয়েছে। চালু থাকবে শুধু কার সাফারি। পায়ে হেঁটে পার্কের অন্য এলাকায় ঘুরতে পারবেন না পর্যটকরা। বন্ধ থাকবে এলিফ্যান্ট সাফারিও।