তৃতীয়বারের মতো এমপি শেখ আফিল উদ্দিনকে মন্ত্রী করার জোর দাবি

⏱ | বুধবার, জানুয়ারী ২, ২০১৯ 📁 খুলনা

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধি: জাতীয় সংসদ নির্বাচনে যশোর-১ আসন থেকে তৃতীয়বারের মত বিপুল ভোটে বিজয়ী শেখ আফিল উদ্দিনকে মন্ত্রী করার জোর দাবি করেছে ভারত ও বাংলাদেশের ব্যবসায়ী সংগঠন গুলো। নির্বাচনে বিজয়ী হওয়ার পর বিভিন্ন সংবর্ধনা অনুষ্ঠানে তাকে মন্ত্রী কারার দাবি ক্রমেই জোড়ালো হয়ে উঠছে।

স্বাধীনতার পর থেকে যশোর-১ আসনটি ছিল আওয়ামীলীগের দখলে। শেখ আফিল উদ্দিন দলমত নির্বিশেষে সকলের কাছে গ্রহণযোগ্য হওয়ায় গত তিনটি নির্বাচনেই তিনি জয়ের ধারা ধরে রাখতে সক্ষম হয়েছেন।

যদিও সরকার বেনাপোল বন্দর থেকেই প্রতিবছর ৭ হাজার কোটি টাকার রাজস্ব আয় করে থাকেন। দেশের সর্ববৃহৎ এই স্থল বন্দরের সাথে ভারতের প্রতি বছর ৩০ হাজার কোটি টাকার বাণিজ্য হয়ে থাকে। অথচ এই বন্দরের দেখ ভাল করার মত কোন অভিভাবক নেই অদ্যবধি।

ভারতের অল ইন্ডিয়া সিএইচএ সংগঠনের সভাপতি রাজু গোস্বামী বলেন, ভারতের সাথে বাণিজ্য উন্নয়নে বেনাপোল থেকে একজন মন্ত্রী হলে দুই দেশের ব্যবসা বাণিজ্য আরো গতিশীল হবে। বাড়বে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য।

বেনাপোল বন্দর ব্যবহারকারী বৃহওর সংগঠন বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সহ সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান বলেন, বেনাপোল দেশের একটি সর্ববৃহৎ স্থল বন্দর। এই বন্দর থেকে সরকারকে আমরা প্রতি বছর ৭ হাজার কোটি টাকার রাজস্ব প্রদান করে থাকি। দুই দশের মধ্যে বাণিজ্য বন্দর উন্নয়নে সরকারের কাছে জোর দাবি করছি শেখ আফিল উদ্দিনকে মন্ত্রী করার জন্য।

শার্শা উপজেলা চেয়ারম্যন সিরাজুল হক মঞ্জু বলেন, এবার জাতীয় নির্বাচনে নৌকার প্রার্থী শেখ আফিল উদ্দিনকে যশোর-১ আসন থেকে আমরা ২ লক্ষ ৯ হাজার ৩৬ ভোট দিয়ে বিজয়ী করেছি। নিকটতম প্রার্থী পেয়েছে ৪ হাজার ৮শ ২ ভোট। আমাদের দাবি শেখ আফিল উদ্দিনকে এবার মন্ত্রী করা হোক।