সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মা-বাবার ফোন না ধরলে স্বয়ংক্রিয়ভাবে ‌‘লক’ হবে মোবাইল!

১:৩৬ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, জানুয়ারী ৩, ২০১৯ বিজ্ঞান ও প্রযুক্তি

প্রযুক্তি ডেস্ক :: বাড়ি ফেরা নিয়ে আপনি বারবার ফোন করছেন অথচ ধরছে না আপনার ছেলেমেয়ে। এ অবস্থায় বাবা-মায়েদের টেনশনে থাকারই কথা। অভিভাবকদের এ সমস্যা থেকে মুক্তি দিতে বাজারে এসেছে নতুন অ্যাপস, যার নাম ‘ইগনোর নো মোর’। বাবা-মাকে এই অ্যাপসটি নিজের ও নিজের সন্তানের ফোনে ডাউনলোড করে নিতে হবে। বারবার ফোন করা সত্ত্বেও যদি সন্তান ফোন না ধরে তবে নতুন এ অ্যাপসের সাহায্যে লক করে দেওয়া যাবে তার ফোনটি।

আর পাসওয়ার্ড জানবেন শুধু আপনিই। আপনার ছেলেমেয়েকে ফোন খোলার জন্য পাসওয়ার্ড জানতে হলে আপনার সঙ্গে যোগাযোগ করতেই হবে।

অ্যাপসটির উদ্ভাবক শ্যারন স্ট্যান্ডফির্ড। তিনি জানিয়েছেন, অনেক ছেলেমেয়েরা আজকাল বাবা-মাদের ফোন ধরতে চায় না। সে কারণেই নতুন অ্যাপসটি তৈরি করা হলো। শ্যারন স্ট্যান্ডফির্ড বলেন, ছেলেমেয়েরা চাইলেও এই অ্যাপসটি তাদের ফোন থেকে আন-ইনস্টল করতে পারবে না। কারণ অ্যাপসটি ডিলিট করতে ইমেইল ও পাসওয়ার্ড দরকার হয়, যা একমাত্র অভিভাবকদের কাছেই থাকবে।

তিনি বলেন, অ্যাপসটি যদি কোনো কারণে আন-ইনস্টল হয়ে যায় তাহলে মা-বাবার কাছে একটি ইমেইল যাবে এবং ছেলে বা মেয়ের ফোনটি লক হয়ে যাবে।