🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

বিকালে ইসিতে যাবে ঐক্যফ্রন্টের প্রতিনিধিদল, নিরাপত্তা জোরদার


❏ বৃহস্পতিবার, জানুয়ারী ৩, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নির্বাচনের ফল বাতিল করে পূর্ণনির্বাচনের দাবিতে স্মারকলিপি দিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী জাতীয় ঐক্যফ্রন্টের ৩০০ প্রার্থীর নির্বাচন কমিশনে (ইসি) যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত ইসিতে যাবে ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে একাদশ সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থীদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে ঐক্যফ্রন্টের স্মারকলিপি দেওয়ার কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের নিরাপত্তা জোরদার করা হয়েছে। কমিশনের প্রবেশের চারটি পথেই অতিরিক্ত নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, এপিবিএন, পুলিশ এবং ডগ স্কোয়াড।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) সকাল থেকে নিরাপত্তার অংশ হিসেবে নির্বাচন কমিশন ভবনের চারপাশে সাধারন মানুষের প্রবেশে নানা বিধি নিষেধ আরোপ করা হয়েছে। সাংবাদিক এবং সরকারি কর্মকর্তাদের প্রবেশের ক্ষেত্রেও পরিচয়পত্র যাচাই বাচাই করে প্রবেশ করতে দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শুরু হয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থীদের বৈঠক। বৈঠকে যোগ দিতে সকাল ১১টার দিক থেকেই গুলশান কার্যালয়ে উপস্থিত হতে থাকেন প্রার্থীরা। একে একে বেশিরভাগ প্রার্থীই উপস্থিত হন বৈঠকে। দুপুর ১টার দিকে শেষ হয় বৈঠক। বৈঠক শেষে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি ঐক্যফ্রন্ট বা বিএনপির পক্ষ থেকে।

তবে বৈঠক থেকে বের হওয়া একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, ঐক্যফ্রন্টের সব প্রার্থীর নির্বাচন কমিশনে স্মারকলিপি দিতে যাওয়ার কথা থাকলেও বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, ঐক্যফ্রন্টের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল যাবে ইসিতে।

এছাড়া বৈঠকে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।