কুমিল্লায় নারী, পুরুষ ও শিশুসহ ৪৮ রোহিঙ্গা আটক


❏ বৃহস্পতিবার, জানুয়ারী ৩, ২০১৯ স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর, কুমিল্লা :: কুমিলার দুই স্থান থেকে নারী, পুরুষ ও শিশুসহ ৪৮ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় নারী, পুরুষ ও শিশুসহ ১৭জন রয়েছে। পরে তাদেরকে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রেরণ করেছে থানা পুলিশ।

বৃহস্পতিবার (৩ জানুয়ারী) সকালে উপজেলার শশীদল ইউনিয়নের সীমান্তবর্তী বাগরা এলাকা থেকে পুলিশ তাদের আটক করে। তারা সকলে মায়ানমারের আকিয়াব জেলার মংডু থানা এলাকার বাসিন্দা। আটককৃতদের মধ্যে ৪ জন পুরুষ, ৪ জন মহিলা এবং বিভিন্ন বয়সের শিশু ৯ জন।

ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির জানান, সকালে বাগরা বাজারে গাড়ির জন্য অপেক্ষা করার সময় এলাকার লোকজন এর নিকট সন্দেহ হলে স্থানীয়রা থানা পুলিশকে অবগত করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৭ জন রোহিঙ্গা শরনার্থীকে আটক করে থানায় নিয়ে আসে। পরে আটকৃতদের রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের উদ্দেশ্যে পাঠানোর জন্য কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে প্রেরণ করা হয়েছে।

এদিকে ভারতের জম্মু কাশ্মীর থেকে সীমান্ত দিয়ে পালিয়ে আসা ৩১ নারী-পুরুষ ও শিশু রোহিঙ্গাকে আটক করেছে কুমিল্লা কোতয়ালি থানা পুলিশ। বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুর দুইটার দিকে কুমিল্লা নগরীর ঈদগাহ মোড় থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, সফি আলম (২৭), আবু সৈয়দ (৭০), ইয়াকুব নবী (৭৫), নবী হোসেন (৩২), হাবিব উল্লাহ (৪০), সেলিম (৩৮), শাহ আলম (২৮), নুরুন্নাহার বেগম (২৩), জমিলা খাতুন (৬৫), রহিমা খাতুন (৩১), রাজুমা (৩০), রশিদা (২৫), মিনু আরা (২৫), হাসান (৬), তাসলিমা (৭), হাবিবা (৪ মাস), রাজিয়া (১৪), সোহেব (১২), আফনান (৭), নুর আণকিস(৪), নুর কায়দা (দেড় মাস), সোহেল (৯), আশরাফ (৮), দমির (৪), তসলিমা (২), দমিরা (৭), নুর কায়দা (৮), সৈয়দ নুর (৩), হাসান (৮), সৈয়দ নুর (২), আদরা বিবি (৯ মাস)। কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে তাদের আত্মীয়-স্বজন রয়েছে বলে তারা জানায়।

কোতয়ালি থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ সালাহ উদ্দিন জানান, তারা ভারত থেকে সীমান্ত দিয়ে কুমিল্লায় প্রবেশ করে। নগরীর ঈদগাহ মোড়ে তাদের চলাফেরায় সন্দেহ হলে স্থানীয় লোকজন পুলিশে খবর দিলে তাদের আটক করে থানায় আনা হয়। আটককৃত রোহিঙ্গারা পুলিশ হেফাজতে রয়েছে। তাদের রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এই বিভাগ থেকে আরও পড়ুন :