• আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নির্বাচনে সেনাবাহিনীর ভূমিকা নিয়ে যা বললেন সেনাপ্রধান

১১:১৭ অপরাহ্ন | বৃহস্পতিবার, জানুয়ারী ৩, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, নারায়ণগঞ্জ :: সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের ভোটাররা সেনাবাহিনীর সহযোগিতায় শান্তিপূর্ণ পরিবেশে নিজ নিজ ভোটকেন্দ্রে গিয়ে তারা ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচনের সময় সেনাবাহিনী দেশে শান্তি-শৃংখলা বজায়ের জন্য নিরলসভাবে কাজ করেছেন এবং তারা জনগণের আস্থা অর্জন করেছেন।

বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল উপশহরসংলগ্ন জলসিঁড়ি আবাসন প্রকল্পের ভিতর ৩টি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণকাজের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো ‘আদমজী পাবলিক স্কুল ও কলেজ, জলসিঁড়ি’, ‘জলসিঁড়ি পাবলিক স্কুল এন্ড কলেজ’ এবং ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ, জলসিঁড়ি’।

বিএসপি, বিজিবিএম, পিজিবিএম, বিজিবিএমএস, পিএসজি,জি-যুক্ত সেনাপ্রধান আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রাথমিক ধাপের নির্মাণকাজ ২০১৯ সালের মধ্যে সম্পন্ন হবে। ২০২০ সালের জানুয়ারি মাস থেকে ওই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষা কার্যক্রম চালু করার পরিকল্পনা রয়েছে। এসব প্রতিষ্ঠানে নিয়ম অনুযায়ী সামরিক বাহিনীর সদস্যের সন্তানদের পাশাপাশি বেসামরিক ব্যক্তিবর্গের সন্তানরাও পড়ালেখার সুযোগ পাবে।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উচ্চপদস্থ সেনা কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ঢাকা সেনানিবাস এলাকার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।