বইয়ের সাথে নতুন পোশাকও পেল চরদামুকদিয়ার শিক্ষার্থীরা

১১:৫০ অপরাহ্ন | বৃহস্পতিবার, জানুয়ারী ৩, ২০১৯ খুলনা

এস.এম.আবু ওবাইদা-আল-মাহাদী, সিনিয়র করেসপন্ডেন্ট, কুষ্টিয়া :  সারা দেশে বিনামূল্যে বই বিতরণ উৎসব চলছে, কিন্তু নতুন বই বিতরণের সাথে নতুন পোশাক এটা আসলেই চমক এবং নজির বিহীন। এমনই নজির বিহীন ঘটনা ঘটেছে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার চরদামুকদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।

 বুধবার সকাল সাড়ে ১০ টায় শিক্ষার্থীদের মধ্যে নতুন বছরের বই ও পোশাক বিতরণ (স্কুল ড্রেস) উৎসব মুখর পরিবেশে বিতরণ করেন ইউএনও সোহেল মারুফ।

এসময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ ফেবুল্যান্ড এর পক্ষ থেকে ৫০ জন হত-দরিদ্র শিক্ষার্থীর হাতে স্কুল ড্রেস তুলে দেওয়া হয়। বাহিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোছাঃ রওশনারা বেগমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বলেন, নতুন বইয়ের সাথে নতুন পোশাক,  সেই এক অপার্থিব অনুভূতি। সমাজে কিছু ভাল কাজের উদ্যোগ নিলে তা কখনই অসম্পূর্ণ থাকে না। যার একটি উদাহরণ ফেসবুক গ্রুপ ফেবুল্যান্ড। ভাল কাজে সহযোগিতার জন্য সমাজের সামর্থবানদের প্রতি আহবান জানান তিনি।

গম্ভীরা আসাদ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার আহসানারা খাতুন, বাহিরচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু দাউদ, ইউপি মেম্বার আশরাফুল ইসলাম কচি, প্রধান শিক্ষক মোঃ আজিরুদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন, ফেবুল্যান্ড গ্রুপের মোঃ শফি, সাইফুল ইসলাম জুয়েল, মামুন, আতা, আসিফ, রোজেন, আরিফ, সোহান, জাহাঙ্গীর, শামীম, রকিব, কবির, আনোয়ার, মাহাদী, স্বপন, তারিক, রাসেল প্রমূখ।

স্কুলের ৩য় শ্রেনীর শিক্ষার্থী নুপুর, পূজা রানী ও শুভ জানায়, এই প্রথম তারা স্কুলে নতুন পোশাক পেল। ২য় শ্রেনীর ছাত্রী সমাপ্তীর মা জানান, আমার কষ্টের সংসার, মেয়েটাকে একটি স্কুল ড্রেসও বানাই দিতে পারি নাই, আজকে ইউএনও স্যার আমার মেয়েকে একটি স্কুল ড্রেস দিয়েছে। আমার মেয়ের আনন্দ আর দেখে কে!

সাইফুল ইসলাম জুয়েল জানান, ফেবুল্যান্ড সংগঠনটি গত ১ বছর ধরে কাজ করে আসছে। শিক্ষা ও মানবতার সেবায় আমরা ইতোমধ্যে শিক্ষার্থীদের নিয়ে নানা সেবামূলক কার্যক্রম পরিচালনা করেছি। সে সুবাদে আমাদের পোশাক বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে।