সংবাদ শিরোনাম

মুশতাকের মৃত্যুকে ঘিরে আন্দোলনে বাতাস দিচ্ছে জঙ্গিগোষ্ঠী: তথ্যমন্ত্রীকক্সবাজারে মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবনস্বাধীনতা ইশতেহার পাঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভাবকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধমাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশকৃষকের অনীহা, আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতরনিখোঁজের ৮ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার; পরিবারের দাবি হত্যাখালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রীতিস্তা টোল প্লাজায় আট লাখ ৭০ হাজার ভারতীয় রুপিসহ আটক ১শতাধিক যুবকের রঙিন চুল কাটালো পুলিশ

  • আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

নামাজ আদায় না করার ভয়াবহ শাস্তিসমূহ

১১:৩০ পূর্বাহ্ন | শুক্রবার, জানুয়ারী ৪, ২০১৯ ইসলাম

ইসলাম: যারা নামাজ আদায় করে না আল্লাহ পাক তাদের জন্য ১৫টি আজাব নির্দিষ্ট করে রেখেছেন। এসব আজাবের মধ্যে ৬টি দুনিয়ায়, ৩টি মৃত্যুর সময়, ৩টি কবরে এবং বাকি ৩টি হাশরের ময়দানে দেওয়া হবে।

আজাবসমূহের সংক্ষিপ্ত বর্ণনা:

দুনিয়াতে বেনামাজির ৬টি আজাব:
১. ইসলামের মূল্যবান নেয়ামতসমূহ হতে তাকে বঞ্চিত করা হয়। ২. যা কিছু নেক কাজ করবে, তার সওয়াব সে পাবে না। ৩. আল্লাহ পাকের সমস্ত ফেরেশতা তার ওপর সর্বদা অসন্তুষ্ট থাকবে। ৪. আল্লাহ তার চেহারা হতে নেক লোকের চিহ্ন উঠিয়ে নেবেন। ৫. তার দোয়া আল্লাহ পাকের নিকট কবুল হবেনা। ৬. তার জীবনে কোনোরূপ বরকত থাকবে না।

মৃত্যুর সময় বেনামাজির ৩টি আজাব:
১. অত্যন্ত দুর্দশাগ্রস্ত অবস্থায় মৃত্যুবরণ করবে। ২. সে ক্ষুধার্ত অবস্থায় মৃত্যুবরণ করবে। ৩. মৃত্যুকালে তার এত পিপাসা পাবে যে, সমস্ত দুনিয়ার পানি পান করতে তার ইচ্ছা হবে।

কবরে বেনামাজির ৩টি আজাব:
১. বেনামাজিকে দাফন করার পর কবর এমন সংকীর্ণ হবে যে, এক পাশের হাড় অপর পাশের হাড়ের সংগে মিলিত হয়ে চূর্ণবিচূর্ণ হয়ে যাবে। ২. তার কবরে দিনরাত্রি সবসময় আগুন প্রজ্বলিত থাকবে। ৩. আল্লাহ বেনামাজির কবরে একজন আজাবের ফেরেশতা নিযুক্ত করবেন। তার হাতে লোহার মুগুর থাকবে। সে মৃত ব্যক্তিকে বলবে, ‘দুনিয়ায় কেন নামাজ পড় নাই। আজ তার ফল ভোগ কর।’ এই বলে ফজর নামাজ না পড়ার জন্য ফজর হতে জোহর পর্যন্ত, জোহর নামাজের শাশ্তিস্বরূপ জোহর থেকে আছর পর্যন্ত, আছরের নামাজের জন্য আছর থেকে মাগরিব পর্যন্ত, মাগরিবের নামাজের জন্য মাগরিব হইতে এশা পর্যন্ত এবং এশার নামাজ না পড়ার জন্য এশা হইতে ফজর পর্যন্ত লোহার মুগুর দ্বারা আঘাত করতে থাকবে।

আর বাকি ৩টি শাস্তি দেওয়া হবে রোজ হাশরের দিন কিয়ামতের ময়দানে। মহান আল্লাহ পাক বিচারের মাধ্যমে সেই শাস্তিসমূহ প্রেরণ করবেন। তাই সময় থাকতে আসুন আমরা সকলেই নিয়মিত নামাজ পড়ি এবং পূর্বের ভুলসমূহের জন্য আল্লাহর কাছে তওবা করি।

যে হবেন জান্নাতে সর্বশেষ প্রবেশকারী

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

ইন্দোনেশিয়ায় রমজানের তারিখ ঘোষণা

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

কাবা শরীফের গিলাফে ৬৭০ কেজি রেশম, ১২০ কেজি সোনা!

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

ঘরে বসেই পুরো কুরআন মুখস্থ করল শিশু মুয়াজ

⊡ সোমবার, ফেব্রুয়ারী ২২, ২০২১