ফরিদপুর-৪: সহিংস এলাকা পরিদর্শন করলেন মানবাধিকার কমিশন

৫:৫৭ অপরাহ্ন | শুক্রবার, জানুয়ারী ৪, ২০১৯ ঢাকা

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর-৪ (ভাঙ্গা-চরভদ্রাসন-সদরপুর) আসনে গত কয়েকদিনের নির্বাচন পরবর্তী বিজয়ী স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থক ও নৌকার পরাজিত প্রার্থী কাজী জাফর উল্লাহর সমর্থকদের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। আর এসব ঘটনার সৃষ্ট পরিস্থিতি সরোজমিনে পরিদর্শনে আসলেন মানবাধিকার কমিশনের সচিব হিরন্নময় বাড়ই।

তিনি বৃহস্পতিবার (৩ জানুয়ারী) দুপুর থেকে বিকেল পর্যন্ত ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কাউলিবেড়া ইউনিয়নের ঘাটরা গ্রাম, নাসিরাবাদা ইউনিয়নের ভদ্রকান্দা ও কালামৃধা ইউনিয়নের কালামৃধাসহ বেশ কয়েকটি এলাকা সরোজমিনে পরিদর্শন করেন।

এসময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন, ফরিদপুরের পুলিশ সুপার মোঃ জাকির হোসেন খানঁ, অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম মোল্লা, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মুকতাদিরুল আহমেদ, সহকারী পুলিশ সুপার ভাঙ্গা সার্কেল রবিউল ইসলামসহ অন্য কর্মকর্তারা।

উল্লেখ্য নির্বাচনের দিন থেকে ফরিদপুর-৪ আসনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সাথে পরাজিত নৌকার প্রার্থীর সমর্থকদের সংর্ঘষ চলে আসছে। সংঘর্ষ চলাকালে বাড়ীঘড় ভাংচুর, হামলা ও লুটপাট চালানো হয়।  আর এখন ভয়ে বাড়ীতে ফিরতে পারছেনা উভয় গ্রুপের অনেক পুরুষ সদস্যরা। আর এসব হামলার ঘটনায় এ পর্যন্ত দু-পক্ষ থেকেই বেশকিছু মামলা করা হয়েছে থানায়। এদিকে যেকোন পরিস্থিতি এড়াতে এলাকায় এখনও মোতায়েন করে রাখা হয়েছে অতিরিক্ত পুলিশ, বিজিবি, এপিবিএন।