তারেক রহমানের সাবেক এপিএস আটক!

৭:১৭ অপরাহ্ন | শুক্রবার, জানুয়ারী ৪, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর মতিঝিল থেকে ৮ কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় বিএনপি নেতা নুর উদ্দিন অপুকে গ্রেফতার করেছে র‍্যাব। শুক্রবার (৪ জানুয়ারি) বিকালে তাঁকে গ্রেফতার করে র‍্যাব ১-এর একটি দল। অপু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-৩ আসনে বিএনপির প্রার্থী ছিলেন। র‍্যাব ১-এর অধিনায়ক লে. কর্নেল সারোয়ার বিন কাশেম একথা নিশ্চিত করেছেন।

র‍্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল সারোয়ার বিন কাশেম জানান, মতিঝিল থেকে ৮ কোটি টাকা জব্দের ঘটনায় দায়ের করা মামলায় ৪ নম্বর আসামি নুরুদ্দীন অপু। ওই মামলার পরিপ্রেক্ষিতে ইউনাইটেড হাসপাতাল থেকে তাকে আটক করা হয়েছে। তবে তিনি যেহেতু ওই হাসপাতালে চিকিৎসাধীন, রিলিজ পাওয়া পর্যন্ত আমাদের নজরদারিতে থাকবেন।
মামলার এজাহারে ৮ কোটি টাকা ও ১০ কোটি টাকার বিভিন্ন ব্যাংকের চেক উদ্ধারের কথা বলা হয়েছে। এই টাকা দিয়ে তারা নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টার ষড়যন্ত্র করছিল বলেও অভিযোগ করা হয়েছে।

র‍্যাব সূত্রে জানা গেছে, নির্বাচন কেন্দ্রিক মানি লন্ডারিংয়ের সঙ্গে জড়িত তিনটি প্রতিষ্ঠানেরই মালিক বিএনপির নেতাকর্মীরা। তাদের মধ্যে ইউনাইটেড করপোরেশনের মালিক মাহমুদুল হাসান। তার বিরুদ্ধে সোনা চোরাচালানের অভিযোগ রয়েছে। আদালত থেকে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও রয়েছে। অপর প্রতিষ্ঠান ইউনাইটেড এন্টারপ্রাইজের মালিক আতিকুর রহমান। তিনি ঝালকাঠি জেলা ছাত্রদলের সহ-সভাপতি। গুলশানের আমেনা এন্টারপ্রাইজের মালিক তারেক রহমানের সাবেক পিএস মিয়া নূর উদ্দিন অপু।

নির্বাচনের আগে অপুকে তিন কোটি ৬০ লাখ টাকা দেওয়া হয় এই ইউনাইটেড করপোরেশন থেকে। টাকা উদ্ধারের সময় ওই অফিসটিতে অপুর নির্বাচনি পোস্টার ও তার সংসদীয় আসনের ভোটার লিস্ট পাওয়া যায়, ২৫ ডিসেম্বর (মঙ্গলবার) রাজধানীর মতিঝিলের সিটি সেন্টারের একটি অফিসে অভিযান চালিয়ে ৮ কোটি টাকা ও ১০ কোটি টাকার চেকসহ তিনজনকে আটক করে র‌্যাব।

আটকরা হলেন- কথিত আমদানি-রফতানিকারক প্রতিষ্ঠান ইউনাইটেড করপোরেশনের এমডি আলী হায়দার, গুলশানের আমেনা এন্টারপ্রাইজের জিএম (অ্যাডমিন) জয়নাল আবেদিন ও অফিস সহকারী আলমগীর হোসেন।
একই ঘটনায় দায়ের করা মামলায় ৪ নম্বর আসামি অপু।