• আজ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আওয়ামী লীগ ও প্রশাসন গণশত্রুতে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

১২:০৮ অপরাহ্ন | শনিবার, জানুয়ারী ৫, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর :: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ ও প্রশাসন গণশত্রুতে পরিণত হয়েছে। নারকীয় সন্ত্রাসের মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে আবার। নির্বাচনের পরেও সারাদেশে অত্যাচার ও নৈরাজ্য চালিয়ে যাচ্ছে সরকার দলীয় লোকেরা। আমাদের একজন বোন ধর্ষিত হয়েছেন। এই সকল নৈরাজ্য প্রতিরোধ করার জন্য আমরা জনগণকে আহবান জানাচ্ছি।

আজ শনিবার নোয়াখালী যাওয়ায় পথে কুমিল্লার ক্যান্টনমেন্টে নেতা কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে এ কথা বলেন তিনি। নোয়াখালীর সুবর্ণচরে ধর্ষিত নারী পারুল বেগমকে দেখতে যাচ্ছে বিএনপি ও ঐক্যফ্রন্ট এর প্রতিনিধি দল।

এ উদ্দেশ্যে সকাল আজ ৭টায় গুলশানের বিএনপি অফিস থেকে নোয়াখালীর উদ্দেশ্যে গাড়িবহর নিয়ে যাত্রা করে তারা।

বিএনপির এই সফরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে রয়েছেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, মো. শাহজাহান, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হারুনুর রশীদ, উপদেষ্টা আতাউর রহমান ডালীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

নোয়াখালীর সুবর্ণচরে ধর্ষণের শিকার হওয়া ওই নারী (৪০) নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। ঐক্যফ্রন্টের নেতারা সেখানেই যাবেন। আজই তাঁদের ঢাকায় ফেরার কথা।

গত ৩০ ডিসেম্বর ভোটের দিন রাতে ওই নারীর স্বামী-সন্তানকে বেঁধে তাঁকে পিটিয়ে আহত করা হয় এবং ধর্ষণ করা হয়। নির্যাতনের শিকার নারীর পরিবার জানায়, ভোটকেন্দ্রে কথা-কাটাকাটির জেরে এই ঘটনা ঘটানো হয়। ডাক্তারি পরীক্ষায় ওই নারীকে ধর্ষণের প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।