এড: কনিজ রেহনুমা রব্বানী (ভাষা) জালালাবাদ এসোসিয়েশন ইতালীর নেতৃবৃন্দদের সাথে সাক্ষাত


ইসমাইল হোসেন স্বপন, ইতালী প্রতিনিধি: শহীদ বুদ্ধিজীবী এডভোকেট সোনাহর আলীর দৌহিত্রা, সাব সেক্টর কোম্পানী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মরহুম গোলাম রব্বানী এবং এডভোকেট শামছুন নাহার বেগম শাহানা এম. পি এর কন্যা বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, সুনামগঞ্জ জেলার ১নং যুগ্ম সাধারণ সম্পাদক ও জালালাবাদ এসোসিয়েশন ঢাকা কেন্দ্রীয় কমিটির আজীবন সদস্য বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট কনিজ রেহনুমা রব্বানী (ভাষা)।

গত ৩ ডিসেম্বর বৃহস্পতিবার ব্যাক্তিগত সফরে ইতালী আসলে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সম্মানিত সভাপতি অলি উদ্দিন শামীম ও সহ সভাপতি মাহবুবুল কাদির ওয়ায়েছ, সদস্য মিনহাজ হোসেনের সাথে ইতালীর রাজধানী রোমে স্থানীয় একটি হলে এক সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতে তিনি সভাপতি অলি উদ্দিন শামীম ও জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সামাজিক কার্যক্রম নিয়ে আলাপ আলোচনা করে সংগঠনের প্রতিভার ভূয়সী প্রশংসা করেন। এবং আলোচনায় ইতালী জালালাবাদের ২০১৯ সালে অনুষ্ঠিতব্য সিলেট উৎসব নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এ সময় সভাপতি অলিউদ্দিন শামীম বলেন, ইতালীতে সিলেট উৎসব ২০১৯ ঝাকঝমক ভাবে আয়োজনের জন্য ইতিমধ্যে সাংগঠনিক কাজ শুরু হয়ে গেছে তারই ধারাবাহিকতায় উনি আগামী ০৯ই জানুয়ারী ৩ দিনের জন্য ডুবাই সফর করবেন এবং সেখানে জালালাবাদের আজিবন সদস্য এন আর বি ব্যাংক ও আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান বৃহত্তর সিলেটের কৃতিসন্তান শিল্পপতি জনাব মাহতাবুর রহমান নাসিরের সাথে সৌজন্য সাক্ষাত করবেন এবং সিলেট উৎসব ২০১৯ ইতালীর আমন্ত্রন জানাবেন।

তারপর ১২ই জানুয়ারী ঢাকা সফর করে জালালাবাদ এসোসিয়েন কেন্দ্রীয় কমিটির সাথে আলোচনা করে আনুষ্ঠানিকভাবে ঢাকা থেকে সিলেট উৎসবের তারিখ ঘোষণা করবেন। যাতে বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি সহ সারা বিশ্বের জালালাবাদবাসী উৎসবে উপস্তিত থাকতে পারেন সেইভাবে তারিখ ঘোষণা করা হবে এবং ঢাকা থেকে ইতালী ফিরে এসে সাথে সাথে আমন্ত্রণ পত্র নিয়ে লন্ডন ও প্যারিস সফর করবেন।

জালালাবাদ এসোসিয়েশন ইতালীর পক্ষ থেকে এডভোকেট কনিজ রেহনুমা রব্বানী (ভাষা) কে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। এ সময় তিনি জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের সিলেটের উন্নয়নে তিনি বলিষ্ঠ ভূমিকা পালনে সক্ষম হবেন বলে আশা প্রকাশ করেন। ইতালী থেকে তাকে সকল প্রকার সহযোগিতা প্রদানের আশ্বাস দেন সভাপতি অলি উদ্দিন শামীম। পরিশেষে নৈশভোজের মাধ্যমে আলোচনার সমাপ্তি হয়।

◷ ১:২২ অপরাহ্ন ৷ শনিবার, জানুয়ারী ৫, ২০১৯ প্রবাসের কথা