কুষ্টিয়ায় সিলিন্ডার বিস্ফোরণে মাদ্রাসার বাবুর্চিসহ ৪ শিক্ষার্থী আহত

২:৩৮ অপরাহ্ন | শনিবার, জানুয়ারী ৫, ২০১৯ খুলনা

এস. এম. আবু ওবাইদা আল মাহাদী, সিনিয়র করেসপন্ডেন্ট, কুষ্টিয়া: কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকায় অবস্থিত মোমতাজুল উলুম মাদ্রাসায় গ্যাস সিলিন্ডারের আগুনে মাদ্রাসার বাবুর্চিসহ ৪ শিক্ষার্থী আহত হয়েছে।

শুক্রবার রাত ৯ টার দিকে মাদ্রাসার রান্নাঘরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  এ সময় মাদ্রাসার বাবুর্চি ফুলবাস (৫৫)সহ ৪ শিক্ষার্থী আহত হন। আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন – মাদ্রাসার বাবুর্চি ফুলবাস (৫৫), মাদ্রাসার শিক্ষার্থী তানভীর (১৩), নাঈম (১৫), মহিবুল (১৬) ও ইমরান (১৫)।

মোমতাজ উল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল আরিফুজ্জামান জানান, শুক্রবার রাত ৯ টার দিকে মাদ্রাসার আবাসিক শিক্ষার্থীদের জন্য খাবার রান্নার জন্য বাবুর্চি চুলা জ্বালানোর চেষ্টা করছিলেন। এ সময়ে গ্যাস সিলিন্ডার চালু থাকলেও গ্যাসের চুলায় সমস্যার কারণে তাতে আগুন জ্বলছিল না। গ্যাস সিলিন্ডার চালু রেখে বাবুর্চি দিয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন জ্বালানোর চেষ্টা করলে আগে থেকে চালু থাকা গ্যাস রান্না ঘরের ভিতরে ঘনীভূত থাকার ফলে দিয়াশলাইয়ের কাঠি জ্বালানোর সাথে সাথে পুরো রান্নাঘরে আগুন লেগে যায়। ঐ সময় বাবুর্চির সাথে মাদ্রাসার কয়েকজন শিক্ষার্থী রান্নাঘরে উপস্থিত ছিলো । ফলে বাবুর্চি সহ ৪ শিক্ষার্থী আগুনে সামান্য আহত হয়েছে। তাদেরকে উদ্ধার করে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান মাদ্রাসার প্রিন্সিপাল।

হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানানো হয় আহতরা আশঙ্কামুক্ত। আহতদেরকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।