১৯০ রানের টার্গেটে নেমে ৫৯ রানে ৬ উইকেট হারিয়ে কোণঠাসা রাজশাহী

৮:১৮ অপরাহ্ন | শনিবার, জানুয়ারী ৫, ২০১৯ খেলা

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে রীতিমতো ধুকছে রাজশাহী কিংস। ১৯০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫৯ রানে ৬ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়েছে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বাধীন দলটি।

চারে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ডের অলরাউন্ডার লরি ইভান্সকে রান আউট করান সাকিব। ১০ রানে ফেরেন ইভান্স। এরপর পাঁচে ব্যাটিংয়ে নামা জাকির হাসান ফেরেন ২ রান করে।

ইনিংসের শুরু থেকে দলের হাল ধরা মোহাম্মদ হাফিজ ফেরেন রুবেল হোসেনের বলে উইকেটে পেছনে ক্যাচ তুলে দিয়ে। তার আগে ২৯ রান করেন পাকিস্তানের এই অলরাউন্ডার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত রাজশাহীর সংগ্রহ ৯.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ৫৯ রান।

সাকিবের পর রাসেলের আঘাত

১৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভালোই খেলছিলেন মোহাম্মদ হাফিজ ও মুমিনুল হক সৌরভ। প্রথম দুই ওভারে ২২ রান তুলে নেন রাজশাহী কিংসের এই দুই ওপেনার।

তৃতীয় ওভারে বোলিং এসেই জুটি ভাঙেন সাকিব। বিশ্বসেরা এই অলরাউন্ডারের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মুমিনুল।

ঠিক পরের ওভারে তিনে ব্যাটিংয়ে নামা সৌম্য সরকারকে ফেরান আন্দ্রে রাসেল।

রাজশাহীকে ১৯০ রানের চ্যালেঞ্জ দিল সাকিবরা

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৮৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটস। জয়ের জন্য মেহেদী হাসান মিরাজের নেতৃত্বাধীন রাজশাহী কিংসকে করতে হবে ২০ ওভারে ১৯০ রান। ২০ রানে ৫ উইকেট নেই ঢাকার

উড়ন্ত সূচনার পরও ব্যাটিং ধস ঢাকা ডায়নামাইটসের। উদ্বোধনীতে ১১৬ রান করা ঢাকা এরপর ২০ রানের ব্যবধানে হারায় ৫ উইকেট।

সুনীল নারিনকে সাজঘরে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন মোহাম্মদ হাফিজ। সাজঘরে ফেরার আগে ২৮ বলে ৩৮ রান করেন নারিন।

ব্যাটিংয়ে তাণ্ডব চালিয়ে ৪১ বলে ৭৮ রান করা হজরতউল্লাহকে সাজঘরে ফেরান রাজশাহীর অধিনায়ক মেহেদী হাসান মিরাজ।

দুর্দান্ত শুরুর পরও চারে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। আরাফাত সানির স্পিনে বিভ্রান্ত হওয়ার আগে মাত্র ২ রান করার সুযোগ পান সাকিব।

ওয়েস্ট ইন্ডিজের হার্ডহিটার ব্যাটসম্যান কায়রন পোলার্ডকে ৩ রানে ফেরান কাজী আহমেদ। ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ফেরেন ১ রানে।

হজরতউল্লাহর ব্যাটিং ঝড় থামালেন মিরাজ

বিপিএলের ষষ্ঠ আসরের দ্বিতীয় ম্যাচেই ব্যাটিংয়ে ঝড় তুলেন হজরতউল্লাহ জাইজি। আফগানিস্তানের এই ক্রিকেটার ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলতে নেমেই রানের বন্যা বইয়ে দেন। উদ্বোধনী জুটিতে সুনীল নারিনকে সঙ্গে নিয়ে ১১৬ রানের জুটি গড়েন।

তাদের এই জুটি ভাঙেন মোহাম্মদ হাফিজ। ৩৮ রান করে ফেরেন নারিন। এরপর ব্যাটিংয়ে তাণ্ডব চালানো ঢাকার ওপেনার হজরতউল্লাহকে সাজঘরে ফেরান মিরাজ। ৪১ বলে চারটি চার ও সাতটি ছক্কায় ৭৮ রান করেন হজরতউল্লাহ।

এবারের বিপিএলে প্রথম ফিফটি হজরতউল্লাহর

চলতি বিপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ফিফটি তুলে নিয়েছেন হজরতউল্লাহ জাইজি। ২২ বলে তিন চার ও পাঁচটি দৃষ্টিনন্দন ছক্কায় ৫০ রান পূর্ণ করেন এই আফগানি। তার ব্যাটিং ঝড়ে প্রথম পাঁচ ওভারে ৬৫ রান তুলে নেয় ঢাকা ডায়নামাইট।

টস হেরে ব্যাটিংয়ে সাকিবের ঢাকা

বিপিএলের ষষ্ঠ আসরের উদ্বোধনী দিনের দ্বিতীয় খেলায় ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন রাজশাহীর অধিনায়ক মেহেদী হাসান মিরাজ।

টস হেরে প্রথমে ব্যাট করে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

এই ম্যাচের মধ্য দিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক হল মেহেদী হাসান মিরাজের। অধিনায়ক হিসেবে অভিষেকের ম্যাচে জয়ে স্মরণীয় করে রাখতে চান তিনি। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

রাজশাহী কিংস: সৌম্য সরকার, মোহাম্মদ হাফিজ, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, জাকির হাসান, লরি ইভান্স, ক্রিশ্চিয়ান জনকার, মোস্তাফিজুর রহমান, আলাউদ্দিন বাবু, আরাফাত সানি ও কাজী আহমেদ

ঢাকা ডায়নামাইটস: হজরতউল্লাহ জাইজি, সুনীল নারিন, কায়রন পোলার্ড, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, আন্দ্রে রাসেল, মিজানুর রহমান, রনি তালুকদার, শুভাগত হোম চৌধুরী, মোহর শেখ ও রুবেল হোসেন।

২২ গজকে বিদায় বললেন ইউসুফ পাঠান

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমা কার, ফয়সালা হবে আদালতে

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমার তালাকের নোটিশ পায়নি ইউনিয়ন পরিষদ

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

তামিমার মুখোশ খুলে দেবেন রাকিব

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১