উত্তর ও দক্ষিণাঞ্চলে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

৭:১২ অপরাহ্ন | শনিবার, জানুয়ারী ৫, ২০১৯ রাজশাহী

রাজিব আহমেদ, শাহজাদপুর প্রতিনিধি: রেললাইন ভেঙ্গে উল্লাপাড়ায় ট্রেন চলাচল বিঘ্নিত হয়েছে। ঈশ্বরদী-সিরাজগঞ্জ রেল পথে উল্লাপাড়ার লাহিড়ী মোহনপুর স্টেশনের পাশে রেললাইন ভেঙ্গে আজ শনিবার রাজধানী ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বিলম্বিত হয়।

এই সেকসনের উল্লাপাড়া উপজেলার লাহিড়ী মোহনপুর থেকে দিলপাশার স্টেশনের মাঝে একটি স্থানে আকস্মিক রেললাইন ভেঙ্গে যায়। ফলে ঢাকা-কলকাতার মধ্যে মৈত্রী এক্সপ্রেস ট্রেন যাত্রীদের নিরাপত্তার কারণে উল্লাপাড়া স্টেশনে প্রায় ১ ঘন্টা দাঁড় করিয়ে রাখা হয়। একই সঙ্গে এই পথে চলাচলকারী অন্যান্য ট্রেনগুলোরও যাত্রা বিলম্বিত হয়।

এর আগে, বেলা সাড়ে ১১টার দিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী একটি মালবাহী ট্রেন পাবনার ভাঙ্গুড়া উপজেলার দীলপাশা রেল স্টেশন পার হওয়ার সময় রেল লাইনের একপাশের স্লিপার ভেঙে সরে যায়। বিষয়টি স্থানীয় এক ব্যক্তির নজরে এলে তিনি পার্শ্ববর্তী দীলপাশা স্টেশন কর্তৃপক্ষকে জানালে তাৎক্ষণিক ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। তখন ঢাকা এবং উত্তর ও দক্ষিণবঙ্গের তিনটি ট্রেন দুই পাশে দাঁড়িয়ে ছিলো। এরপর দীর্ঘ তিন ঘণ্টা রেল লাইনের মেরামত কাজ শেষে দুপুর আড়াইটা থেকে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

এ ব্যাপারে পশ্চিম রেলওয়ের পাকসী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম ঈশ্বরদী-সিরাজগঞ্জ সেকশনে রেল ভেঙ্গে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, সাধারণত শীতের দিনে রেললাইনগুলো সংকুচিত হয়ে অনেক সময় ভেঙ্গে যায়। তবে রেলওয়ের ওয়েমেনরা দ্রুত ভেঙ্গে যাওয়া স্থান মেরামত করার পর ট্রেনগুলো স্বাভাকিভাবে চলাচল শুরু করে।