সংবাদ শিরোনাম
  • আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

৩ বারের এমপি স্বপন কে মন্ত্রী হিসেবে চায় শাহজাদপুরবাসী

৯:০৮ অপরাহ্ন | শনিবার, জানুয়ারী ৫, ২০১৯ রাজশাহী

রাজিব আহমেদ, শাহজাদপুর প্রতিনিধি: রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ হাসিবুর রহমান স্বপন শাহজাদপুরের সর্বস্তরের জনগণের আশার প্রদীপে পরিনত হয়েছে। তিনি দীর্ঘদিন যাবৎ সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার রাজনীতির নিয়ন্ত্রকে পরিনত হয়েছেন। তিনি একাত্তুরে বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন। আলহাজ্ব মোঃ হাসিবুর রহমান স্বপন এর পদচারণায় বদলে গেছে শাহজাদপুরের জনপদের চিত্র।

বর্তমান সরকার শাহজাদপুরের উন্নয়নের জন্য যতগুলো প্রকল্প দিয়েছে সবগুলো প্রকল্পই অত্যন্ত দক্ষতার সাথে বাস্তবায়ন করেছেন আলহাজ্ব মোঃ হাসিবুর রহমান স্বপন। তার নামে নেই কোন অনিয়মের অভিযোগ। আলহাজ্ব মোঃ হাসিবুর রহমান স্বপন এর ব্যবহারে মুগ্ধ উপজেলার সর্বস্তরের মানুষ। উপজেলার সকল শ্রেনী পেশার মানুষের আস্থা রয়েছে তার উপর। এর প্রতিফলন হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের মধ্য দিয়ে তৃতীয় বারের মতো বিপুল ভোটে এমপি নির্বাচিত হলেন হাসিবুর রহমান স্বপন।

১৯৭০ উত্তাল ছাত্র গণআন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগের কনিষ্ঠ সংগঠক হিসেবে যাত্রা শুরু রাজনীতিতে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয় অংশ গ্রহণ করেন হাসিবুর রহমান স্বপন। রাজনৈতিক ভাবে বিভিন্ন সময়ে নিজেকে তৈরি করেছেন শাহজাদপুরের সাধারণ মানুষের অকৃত্রিম বন্ধু হিসেবে। ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নিজ কারিশমায়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে রাজশাহী বিভাগে প্রাপ্ত ভোটে ১ম স্থান অধিকার করে তৃতীয়বারের মতো জয়ী হয়ে প্রমান করেছেন তিনি একজন জনপ্রিয়, মাটি ও মানুষের নেতা।১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে এম.পি হিসেবে প্রথমবার বিজয়ী হন তিনি শাহজাদপুরের এই আসন থেকে। তৃণমূল থেকে উঠে আসা এই নেতা নিজের জন্য আসন করে নেন ১৯৯৬ সালে গঠিত জননেত্রী শেখ হাসিনার সরকারের মন্ত্রী পরিষদের শিল্প উপ-মন্ত্রী হিসেবে।

এরপর দশম জাতীয় সংসদ নির্বাচনে আবারও এ আসন থেকে নৌকা মার্কায় মনোনীত হয়ে নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় অভ্যান্তরিন সকল কোন্দলকে পাশ কাটিয়ে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলের নেতাকর্মীদের অফুরন্ত ভালবাসায় নিজেকে কেন্দ্রের কাছে প্রমান করতে সক্ষম হন তিনি এ আসনের যোগ্য প্রার্থী। আবারও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন মনোনয়ন পান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে।

মনোনয়ন পেয়ে ভোট যুদ্ধে নৌকার প্রার্থী হিসেবে ৩ লাখ ৩৫ হাজার ৭৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়ে শপথ গ্রহন করেন এমপি হিসেবে। শাহজাদপুর উপজেলার সর্বস্তরের জনগণ বিপুল ভোটে বিজয়ী নেতা আলহাজ্ব মোঃ হাসিবুর রহমান স্বপনকে মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে দেখতে চায়। এ ব্যাপারে শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মুস্তাক আহমেদ বলেন, শাহজাদপুর একটি সম্ভাবনাময় আসন। একটি বিশ্ববিদ্যালয়, প্রথম শ্রেণির নৌবন্দর, মিল্ক ভিটা ও বাঘাবাড়ি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র ,একাধিক স্কুল, কলেজ, হাসপাতাল ও দেশ বিখ্যাত কাপড়ের হাট সহ আরও অনেক সম্ভাবনাময় এ আসন থেকে একজন মন্ত্রী সময়ের দাবী হয়ে উঠেছে।

উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হিসেবে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করব আলহাজ্ব মোঃ হাসিবুর রহমান স্বপনকে আপনি মন্ত্রী সভায় স্থান দেবেন। এটা শাহজাদপুরের সাড়ে ৭ লাখ মানুষে প্রাণের দাবী।