দীর্ঘ দুই মাস পর ছুটিতে ইসি

১:৪৬ পূর্বাহ্ন | রবিবার, জানুয়ারী ৬, ২০১৯ স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক :: গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট হয়েছে। এই ভোটকে কেন্দ্র গত বছরের ১ নভেম্বর থেকে ইসির কর্মকর্তা-কর্মচারীর সব সাপ্তাহিক ও সরকারি ছুটি বাতিল করে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

এ ছাড়াও নির্ধারিত সময়ের পর অফিসে উপস্থিত থেকে দায়িত্ব পালন করতে হয়েছে। টানা দুই মাস পর গত শুক্রবার প্রথম সাপ্তাহিক ছুটি পান ইসি কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল শনিবারও তারা ছুটি কাটান।

শুধু নির্বাচন কমিশন কর্মকর্তারা নয়, গত দুমাস বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, বিভিন্ন সংগঠন, সংস্থার লোকজন, গণমাধ্যমকর্মীদের পদচারণায় সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মুখর ছিল ইসি সচিবালয়। তবে এখন ইসি অনেকটাই ফাঁকা।

গতকাল শনিবার সকালে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের প্রধান ফটকের সামনে দাঁড়াতেই এক পুলিশ কর্মচারী বললেন, শুধু শুধু আজ কেন আসছেন? কেউ তো আসে নাই। তার সঙ্গে সামাজিকতা শেষ করে ইসিতে প্রবেশ করে দেখা যায়, কমিশনের কর্মকর্তা-কর্মচারীরা না এলেও নিরাপত্তা রয়েছে। সেনাবাহিনী, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি রয়েছে। তবে আগের (ভোট পরবর্তী) তুলনায় কম।

লিফটম্যান, দু-একজন পরিচ্ছন্নতাকর্মী, রিসিপ্টশনিস্ট এসেছেন। কয়েকজনকে চেয়ার-টেবিল গোছানোর কাজ করতে দেখা যায়। খোঁজ নিয়ে জানা যায়, প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও অন্য চার কমিশনার ও ইসি সচিব গত শুক্রবার কমিশনে আসেননি।