সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চারঘাট পৌরাসভার ইউজিআইআইপি-৩ প্রকল্পের বহুমুখি অভিযোগ

১০:০৩ পূর্বাহ্ন | রবিবার, জানুয়ারী ৬, ২০১৯ রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী চারঘাট পৌরসভার আর্বান গর্ভরন্যেন্স এবং ইনফাষ্টটাকচার এমপরুবমেন্ট প্রজেক্ট (ইউজিআইআইপি-৩) এর প্রকল্প কাজের অনিয়মের অভিযোগ তুলেছে স্থানীয় পৌর বাসিন্দারা। কাগজ কলমে সব কিছু ঠিক থাকলেও বাস্তবে তার অমিল রয়েছে অনেক এবং স্থানীয়দের দাবি বরাদ্ধকৃত অর্থের সঠিক ব্যবহার হচ্ছে না।

এবিষয়ে জেলা আ’লীগ সিনিয়র সদস্য সাইফুল ইসলাম বাদশা বলেন, বর্তমান নির্বাচিত সাংসদ শাহরীয়ার আলম এর প্রচেষ্ঠায় এই পৌরসভা “ক” গ্রেডে উন্নতি হয়েছে। তদুপরি সাবেক আ’লীগ সর্মথিত সাবেক মেয়র নারগিস আক্তারের সময় শতকোটি টাকার বরাদ্দ আসে। সে কিছু কাজ করলেও বর্তমান বিএনপি সর্মথক মেয়র জাকিউল ইসলাম বিকুল ব্যাপক অনিয়ম সহ অর্থ আত্মসাতের প্রমান বহন করছে। ইউজিআইআইপি-৩ এর প্রকল্পের ১ম এবং ২য় ফেজের প্রায় ত্রিশ কোটি টাকার প্রমান কাগজ কলমে বেশ মিল রয়েছে। কিন্ত বাস্তবে এই প্রকল্পের ১ অংশ কাজ এখন পর্যন্ত সম্পূর্ন করতে পারেনি মেয়রসহ তার সহযোগিরা।

চারঘাট ও সারদা বাজার এলাকায় কিছু ল্যাম্পপোষ্ট এর ব্যবস্থা থাকলেও তার তদারকি নেই, এবং অপরিকল্পিত ড্রেন, বর্জ অপসারণ এবং ফুটপাতে জনগনের তেমন সুবিধা হচ্ছেনা বলে জানান জেলা আ’লীগ সিনিয়র সদস্য সাইফুল ইসলাম বাদশা। প্রসঙ্গত, পৌর এলাকার বিভিন্নস্থানে তথ্য মতে, উন্নয়নের কথা যেন স্বপ্নের মত। পৌর মেয়র ও তার অধীনতর  কর্মচারীরা কোন ধরনের যোগাযোগ করে না বলে গনমাধ্যমকে জানায় ভুক্তভোগীরা।

উপজেলা আ’লীগ সভাপতি আনোয়ার হোসেন বলেন, মেয়র হওয়ার পূর্বে তার তেমন কোন সম্পদ ছিল না। বর্তমান সে একটি ৪র্থ তলা আধুনিক বাড়ির মালিক। তার এই অর্থের উৎস কি? পৌর এলাকার উন্নয়নে কাজ চলমান থাকলেও তার কার্যক্রম খূবই ধীর গতি এবং মেয়াদ উত্তীন হয়ে গেছে।

চারঘাট পৌর বিএনপির সম্পাদক ও পৌর মেয়র জাকিউল ইসলাম বিকুল বলেন, আনিত অভিযোগ গুলো মিথ্যা, এই প্রকল্পে অনিয়মের কোন সুযোগ নেই। তার বর্তমান ৪র্থ তলা বিশিষ্ঠ বাড়িটি ব্যাংক ঋণ নিয়ে কাজ করছেন বলে মেয়রের দাবি।