সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সংসদ চত্বরে সৈয়দ আশরাফের জানাজায় জনতার ঢল

১০:৪৫ পূর্বাহ্ন | রবিবার, জানুয়ারী ৬, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। রোববার (৬ জানুয়ারি) বেলা সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সম্পন্ন হয় সৈয়দ আশরাফের জানাজা।

এতে অংশ নিতে সকাল থেকেই সংসদ ভবনের দক্ষিণ প্লাজা এলাকায় জনস্রোত নামে। জানাজাস্থলে আসেন মন্ত্রিপরিষদের সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রায় সব নেতা, ঢাকা মহানগরসহ আশপাশের বিভিন্ন এলাকার নেতাকর্মীসহ মরহুমের শুভানুধ্যায়ীরা।

রায়ের বাজার হাইস্কুলের শিক্ষক আব্দুল আউয়াল প্রিয় ব্যক্তিত্বকে এক নজর দেখার জন্য সকালেই এসে হাজির হয়েছেন সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। শোকাহত আব্দুল আউয়াল জানান, তিনি সৈয়দ আশরাফকে শেষশ্রদ্ধা জানাতে এবং তার জানাজায় অংশ নিতে এসেছেন এখানে।

এরকম শত শত ভক্ত সমর্থক-শুভানুধ্যায়ী এসেছেন সৈয়দ আশরাফের জানাজায়। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ কর্মকর্তা থেকে শুরু করে সর্বসাধারণের অংশগ্রহণে সম্পন্ন হয় নামাজে জানাজা।

এরপর দুপুর ১২টায় কিশোরগঞ্জের শোলাকিয়ায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা। দুপুর ২টায় ময়মনসিংহ আঞ্জুমান ঈদগাহ মাঠে তৃতীয় জানাজা হবে।

আসরের নামাজের পর রাষ্ট্রীয় মর্যাদায় রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হবে তাঁকে।

ব্যাংকক থেকে সৈয়দ আশরাফের মরদেহ বাংলাদেশ বিমানের ‘মেঘদূত’ ফ্লাইটে শনিবার সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছায়। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও দলের সিনিয়র নেতারা তার মরদেহ গ্রহণ করেন।

সিএমএইচের হিমঘর থেকে সকালে সৈয়দ আশরাফের মরদেহ জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নেয়া হয়।