২৮ জানুয়ারি পর্যন্ত সংসদ সদস্য ৬০০ জন : রব


সময়ের কণ্ঠস্বর, নোয়াখালী :: জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)’র সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, উনি (শেখ হাসিনা) তড়িঘড়ি করে শপথ নিয়েছেন। আপনি তো ভোটে জিতেন নাই। আপনার শপথ নেওয়া বেআইনি। এই সংসদের (দশম) মেয়াদ আছে ২৮ জানুয়ারি পর্যন্ত, সেই সংসদ বাতিল করেছে, এটা আমি কোনো পত্রিকায় দেখি নাই। দশম সংসদের মেয়াদ ফুরোনোর আগে একাদশ সংসদের সদস্যদের শপথ নেওয়ার মধ্য দিয়ে ‘বেআইনি’ কাজ হয়েছে।

শনিবার নোয়াখালীর সুবর্ণচরে ‘ধানের শীষে’ ভোট দেয়ার অপরাধে ধর্ষণের শিকার চার সন্তানের জননীকে দেখেতে গিয়ে এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, তাহলে বাংলাদেশে ২৮ জানুয়ারি পর্যন্ত সংসদ সদস্য ৬০০ জন! ওই সংসদ বাতিল না করে কীভাবে শপথ নিলেন আপনারা? এই শপথ বেআইনি ও অবৈধ। আপনার শপথ সংবিধানবিরোধী ও নীতি-নৈতিকতা বিরোধী।

রব দাবী করেন, ভোটের তারিখ ছিল ৩০ তারিখ, ২৯ তারিখে ব্যালট শেষ। আমি ১৯৫৪ সালে ভোট দিতে গেছি, সেই থেকে এই পর্যন্ত সব ভোট দেখেছি, পৃধিবীর বিভিন্ন দেশের ভোটের ইতিহাস আমি পড়েছি, এরকম ভোট কোখাও হয়েছে কি না, আমার জানা নেই। এটা ঘৃণা করার ভাষা নেই।

সুবর্ণচরে ধর্ষিত নারীর প্রসঙ্গ ধরে তিনি বলেন, ‘এদের আক্রমণে সুবর্ণচরের এক মহিলার শরীর ক্ষত-বিক্ষত হয়ে গেছে, তার শরীরে সিগেরেটের ছ্যাঁকা দিয়েছে। আমার সেই বোনকে আমরা দেখতে এসেছি।

◷ ১২:৫৬ অপরাহ্ন ৷ রবিবার, জানুয়ারী ৬, ২০১৯ আলোচিত বাংলাদেশ