বাদ শাজাহান খান, নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ

৪:৪৮ অপরাহ্ন | রবিবার, জানুয়ারী ৬, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে টানা তৃতীয়বারের মতো মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। আর এই নতুন মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

এই মন্ত্রণালয়ে কোনো মন্ত্রী না রেখে প্রতিমন্ত্রী হিসেবে এবার দায়িত্ব দেওয়া হয়েছে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীকে।

রোববার (৬ জানুয়ারি) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার। রবিবার মন্ত্রী-প্রতিমন্ত্রী-উপমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য মন্ত্রিপরিষদ থেকে ফোন দেওয়া হয়েছে। ফোন পাওয়া অধিকাংশই নতুন মুখ।

উল্লেখ্য, গত বছর রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের বিষয়ে কথা বলতে গিয়ে ‘চওড়া হাসি’ দিয়ে আলোচনা-সমালোচনায় আসেন নৌমন্ত্রী শাজাহান খান। এসময় তার পদত্যাগের দাবিতে দেশব্যাপী শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। অবশেষে ‘চওড়া হাসির’ বিষয়ে দেশবাসীর কাছে দুঃখ প্রকাশ করতে বাধ্য হন তিনি।

আরও পড়ুন-

নাহিদ বাদ, শিক্ষামন্ত্রী হলেন ডা. দীপু মনি

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- একাদশ সংসদের মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেওয়ার আমন্ত্রণ পেয়েছেন ৪৬ জন সদস্য। এর মধ্যে মন্ত্রী হিসেবে ২৪ জন, প্রতিমন্ত্রী হিসেবে ১৯ জন এবং ৩ উপমন্ত্রী জন সদস্য।

জানা গেছে এদের মধ্যে নেই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নাম। তিনি এবারের মন্ত্রিসভা থেকে বাদ পড়ছেন বলে জানা গেছে।

এদিকে নুরুল ইসলাম নাহিদের স্থলে শিক্ষামন্ত্রী হতে যাচ্ছেন একাদশ জাতীয় সংসদে চাঁদপুর-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য (এমপি) ডা.দিপু মনি।

এর আগে নবম জাতীয় সংসদে ডা. দিপু মনি বাংলাদেশের প্রথম মহিলা পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

আজ মন্ত্রিপরিষদের একটি নির্ভরযোগ্য সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।