ইনু বাদ, তথ্যমন্ত্রী হলেন ড. হাছান মাহমুদ

৫:০৫ অপরাহ্ন | রবিবার, জানুয়ারী ৬, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নতুন মন্ত্রিসভায় স্থান হয়নি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর। এবার তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে পেলেন চট্টগ্রাম-৭ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

রবিবার বিকালে আনুষ্ঠানিকভাবে নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। আগামীকাল সোমবার বিকাল সাড়ে তিনটায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ শপথ বাক্য পাঠ করাবেন।

হাছান মাহমুদ এর আগে বন ও পরিবেশমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া ও বোয়ালখালী আংশিক) সংসদীয় আসনে হ্যাট্রিক বিজয় অর্জন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের এই মুখমাত্র। প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ২ লাখ ১০ হাজার ৯৩৬ ভোটের বিশাল ব্যবধানে পরাজিত করে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ড. হাছান মাহমুদ।

ড. হাছান মাহমুদ ২০০৮ সালে প্রথমবার সাংসদ নির্বাচিত হয়ে পরিবেশ ও বনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। গত ৫ বছর তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এ ছাড়া ২০০৮ সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পূর্বে তিনি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সহকারী হিসেবে দীর্ঘ দিন দায়িত্ব পালন করেছেন।