পীরগঞ্জে সংঘর্ষ আহত ৯, গ্রেফতার-৩

৭:৫৭ অপরাহ্ন | রবিবার, জানুয়ারী ৬, ২০১৯ অপরাধ, দেশের খবর

আব্দুল করিম সরকার,পীরগঞ্জ, রংপুর প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জে জমিজমা সংক্রান্ত ঘটনার জের ধরে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ উভয়পক্ষের ৮ জন আহত হয়েছে। এদের মধ্যে ৪ জনের অবস্থা আশংকাজনক। ১ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই ঘটনায় মামলার পরই পুলিশ প্রধান আসামীসহ ৩ জনকে গ্রেফতার করেছে। গতকাল রবিবার সকাল ৭ টার দিকে উপজেলার হাসানপুর নলেয়া নামকস্থানে ওই হামলার ঘটনা ঘটে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সুত্রে জানা গেছে, উপজেলার মিঠিপুর ইউনিয়নের হাসানপুর গ্রামের শামছুল হক ওরফে মন্টু মিয়া (৬১) একই গ্রামের নলেয়া নামকস্থানে প্রায় ৪০ বছর পূর্বে ৪৯ শতক জমি ক্রয় করে ভোগ দখল করে আসছেন। সম্প্রতি গাইবান্ধার সাদুল্লাপুরের তাহেরপুর গ্রামের সাইদুল ইসলাম, জাইদুল ইসলাম, পীরগঞ্জের মিঠিপুর ইউনিয়নের আঃ রাজ্জাক ও রেজাউল সহ বেশ কয়েকজন জমিটির মালিকানা দাবী করে। একপর্যায়ে এ নিয়ে থানায় মামলাও হয়েছে।

গতকাল সকালে মন্টু মিয়াসহ বাড়ীর সদস্যরা ওই জমি চাষ করে ধান রোপন করার সময় প্রতিপক্ষের সাইদুলের নেতৃত্বে ২/২৫ জনের একটি সশস্ত্র দল অতর্কিতে হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে।

এতে আঃ লতিফ মিয়া (৫৯), হাবিল মিয়া (৪১), রিয়াদ মিয়া (২৬), শিউলী বেগম (৩৬), কাবিল মিয়া (৩৬) এবং প্রতিপক্ষের সাইদুল ইসলাম (প্রধান আসামী), আঃ রাজ্জাক ও রেজাউল (৪২) আহত হয়। আহতদের মধ্যে রিয়াদকে আশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মন্টু মিয়া গ্রুপের অপর আহতদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে জরুরী বিভাগে কর্তব্যরত ডাঃ মামুনুর রশিদ জানান, ৩ জনের অবস্থা আশংকাজনক। অপরদিকে ঘটনার ৭ ঘন্টা পর বেলা ২ টার সময় প্রতিপক্ষের সাইদুল, আঃ রাজ্জাক ও রেজাউল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। ওই ঘটনায় মন্টু মিয়া বাদী হয়ে ১৫ জনকে আসামী করে মামলা করলে পুলিশ সাইদুল ইসলাম (প্রধান আসামী), আঃ রাজ্জাক ও রেজাউল (৪২) গ্রেফতার করে।

ওসি সরেস চন্দ্র জানান- হামলার ঘটনায় আহতদের অবস্থা খুবই খারাপ দেখেছি। মামলার পরই ৩ আসামীকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামী গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।