সংবাদ শিরোনাম

কক্সবাজারে ইয়াবা সম্রাটের সহযোগীর বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধারসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

এবার ম্যাসেঞ্জারে ভুল ম্যাসেজ পাঠানোর পরপরই চাইলেই করা যাবে ডিলিট!

১২:৫৭ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ৭, ২০১৯ বিজ্ঞান ও প্রযুক্তি

প্রযুক্তি ডেস্ক :: ‘সর্বাধিক ব্যবহৃত’ অ্যাপগুলির মধ্যে ফেসবুক ম্যাসেঞ্জার অন্যতম। সেই সূত্র ধরেই আরও বেশি ইউজার টানতে আবারও নয়া আপডেট নিয়ে হাজির হতে চলেছে ম্যাসেজিং অ্যাপটি। কিন্তু, কী এই আপডেট? অনেককেই ভাবাচ্ছে। ম্যাসেঞ্জার ব্যবহার করে কমবেশি সকলেই ম্যাসেজ পাঠাই। অনেক সময়ই ম্যাসেজগুলিকে ডিলিট করে দেওয়ার প্রয়োজন পড়ে। কিন্তু, উপযুক্ত অপশন না থাকায় ডিলিট করার উপায় ছিল না।

তবে, এবার চ্যাট ট্রেডে পাঠানো ম্যাসেজগুলিকে (১০ মিনিট পর) ডিলিট করা সম্ভব হবে। এমনই ফিচার আনতে চলেছে কর্তৃপক্ষ। তথ্য জানাচ্ছে, অনেক সময়ই আমরা চ্যাট ট্রেডে ভুলবশত ম্যাসেজ, ছবি কিংবা ডকুমেন্টস পাঠিয়ে ফেলি। কিন্তু, এতদিন পর্যন্ত সেটা ডিলিট করার কোন উপায় ছিল না। এবার ভুল ম্যাসেজটি পাঠানোর মিনিট দশেকের মধ্যে সেটিকে ডিলিট করার অপশন পেয়ে যাবেন ইউজার।

অক্টোবর মাসে ম্যাসেজ ডিলিটের ফিচারটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছিল। সেই সময়ই এক ইঞ্জিনিয়ারের নজরে আসে বিষয়টি। আর, তখনই তিনি ট্যুইটের মাধ্যমে বিষয়টি জানান। তবে, কবে সাধারণ ইউজাররা পাবেন আপডেটটি, তার স্পষ্ট কোন তারিখ সামনে আসেনি। নতুন ফিচারটির মাধ্যমে ইউজাররা কতখানি উপকৃত হবেন, সেটাই এবার দেখার বিষয়।

ফেসবুক ম্যাসেঞ্জারের বহুমুখী ফিচার গ্রাহকদের মনে জায়গা করতে সক্ষম হয়েছে। প্রমান করেছে চাহিদা।