• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন শেখ হাসিনা


সময়ের কণ্ঠস্বর, ঢাকা- টানা তৃতীয়বারসহ চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সোমবার (৭ জানুয়ারি) বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে প্রধানমন্ত্রী পদের শপথ ও গোপনীয়তার শপথবাক্য পাঠ করান।

এই শপথ গ্রহণের মধ্যদিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চতুর্থবারের মত প্রধানমন্ত্রীর শপথ নিলেন।

এর আগে বেলার সাড়ে ৩টায় শপথের আনুষ্ঠানিকা শুরু হয়। রাষ্ট্রপতি আসার পর জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

শুরুতে তিনি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি, সাবেক প্রধান বিচারপতি, বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানাসহ আগত সবাইকে ধন্যবাদ জানান।

এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সাইদুল কবির। তিনি সুরা আল ফাত এর ১০ নং আয়াত আরবি তেলাওয়াত ও বাংলা তরজমা পড়ে শোনান।

এরপর মন্ত্রিপরিষদ সচিব শ্রদ্ধাভরে স্মরণ করেন জাতির জনক বঙ্গবন্ধু, তার শহীদ পরিবারের সদস্য, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের সকল শহীদের।

এরপরই সংবিধানের আলোকে প্রথমে প্রধানমন্ত্রীর শপথ নেন শেখ হাসিনা। ৫ মিনিটে তাঁর শপথ গ্রহণ শেষ হলে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে শুভেচ্ছা জানান। দুইজন করমর্দন করেন। পরে প্রধানমন্ত্রী মঞ্চ থেকে নেমে গেলে তাঁর ছোটবোন শেখ রেহেনা তাকে বুকে জড়িয়ে ধরে অভিনন্দন জানান।

◷ ৪:১১ অপরাহ্ন ৷ সোমবার, জানুয়ারী ৭, ২০১৯ জাতীয়