• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শপথ নিলেন ২৪ মন্ত্রী


সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নতুন সরকারের মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ২৪ জন পূর্ণ মন্ত্রী। সোমবার (৭ জানুয়ারি) বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাদের মন্ত্রী পদ ও গোপনীয়তার শপথবাক্য পাঠ করান।

বিকেল ৩টা ৪০ মিনিটে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রহণ শুরু করেন। ৫ মিনিটে তাঁর শপথ গ্রহণ হয়ে গেলে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে শুভেচ্ছা জানান। দুইজন হ্যাণ্ডশেক করে প্রধানমন্ত্রী মঞ্চ থেকে নেমে গেলে তাঁর ছোটবোন শেখ রেহেনা তাকে বুকে জড়িয়ে ধরে অভিনন্দন জানান। এরপর মঞ্চে উঠে শপথ নেন নতুন সরকারের মন্ত্রীরা। এসময় মন্ত্রীরা শপথবাক্য পাঠ করেন।

শপথগ্রহণ অনুষ্ঠানটি পরিচালনা করেন মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

এর আগে, রবিবার প্রধানমন্ত্রীসহ ৪৭ সদস্যের নতুন মন্ত্রিসভার নাম ঘোষণা করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। ঘোষিত তালিকা অনুযায়ী, নতুন মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী।

পূর্ণাঙ্গ মন্ত্রী হিসেবে শপথ নিলেন যারা

মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক,  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক,  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা দীপু মনি, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম রেজাউল করিম, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, পার্বত্য চট্টগ্রামমন্ত্রী বীর বাহাদুর উ শৈ শিং, ভূমিমন্ত্রী  সাইফুজ্জামান চৌধুরী, রেলপথমন্ত্রী ম. নূরুল ইসলাম সুজন, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

◷ ৪:৩৯ অপরাহ্ন ৷ সোমবার, জানুয়ারী ৭, ২০১৯ জাতীয়