মঠবাড়িয়া বিএনপির সাধারণ সম্পাদকসহ ২৩ আসামী জেল হাজতে

৮:৪৬ অপরাহ্ন | সোমবার, জানুয়ারী ৭, ২০১৯ বরিশাল

এস.এম. আকাশ,মঠবাড়িয়া প্রতিনিধি :  নাশকতা চেষ্টার অভিযোগে মঠবাড়িয়া থানা পুলিশের দায়ের করা ৩ টি মামলায় বিএনপির ২৩ নেতাকর্মীকে জেল হাজতে পাঠিয়েছে পিরোজপুর জেলা দায়রা জজ আদালত।

উচ্চ আদালত থেকে আগাম জামিনের সময় শেষ হওয়ায় নেতাকর্মীরা সোমবার দুপুরে পিরোজপুর জেলা দায়রা জজ আদালত হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক মোঃ আঃ মান্নান জামিনের আবেদন না মঞ্জুর করে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলহাজ্ব রুহুল আমিন দুলাল, সেচ্ছাসেবক দলের সভাপতি ইসমাইল হোসেন হাওলাদারসহ বিএনপি ২৩ নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ করেন। জেলা জজ আদালতের কৌশলী (পিপি) খান মোঃ আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর মঠবাড়িয়া থানার উপ-পরিদর্শক জাহিদ হাসান বাদি হয়ে সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে বাঞ্চাল করার জন্য মঠবাড়িয়া-গুদিঘাটা সড়কে নির্মানাধীন সেতুর মালামাল খালে ফেলিয়া ক্ষতিসাধন ও সরকারের ভাবমুর্তি ক্ষুন্নসহ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অভিযোগ এনে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন।

এছাড়া ৮ নভেম্বর মঠবাড়িয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শওকত হোসেন বাদী হয়ে সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাঞ্চালের চেষ্টার অভিযোগে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ইসমাইল হোসেন হাওলাদারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮ নেতা-কর্মীর নাম উল্লেখ করে আরও ৬০ জন অজ্ঞাত আসামি করে মঠবাড়িয়া থানায় দুটি মামলাটি দায়ের করেন।

ওই মামলায় উচ্চ আদালতের বিচারপতি এনায়েতুর রহিম ও মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ রুহুল আমীন দুলালসহ ২৩ নেতাকর্মীকে ৮ সপ্তাহের জন্য অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।