• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সুবর্ণচরের সেই নারীকে জমি দিচ্ছে সরকার

১২:১৯ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৮, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, নোয়াখালী- নোয়াখালীর সুবর্ণচরে গণধর্ষণের শিকার ওই গৃহবধূর পরিবারের পুনর্বাসনে তার নামে খাস জমি বরাদ্দ দিচ্ছে সরকার।

সোমবার দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ওই নারীকে দেখতে গিয়ে জেলা প্রশাসককে জমি বরাদ্দের নির্দেশ দেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান।

এ সময় তিনি বলেন, এ ঘটনাটিকে নির্বাচন কমিশন সচিবালয় ও সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। এ কারণে অল্প সময়ের মধ্যেই পুলিশ ১০ আসামিকে ধরতে সক্ষম হয়েছে। বাকিরা শিগগিরই ধরা পড়বে।

তিনি নির্যাতিত ওই নারীর সর্বোচ্চ চিকিৎসা ও আইনি সহায়তার আশ্বাস দেন। এ সময় নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, জেলা পরিষদের প্রধান নির্বাহী ড. মাহে আলমসহ প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিষয়টি কতটা রাজনৈতিক বা নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট, তা খতিয়ে দেখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান আবদুল মান্নান। তিনি বলেন, গণধর্ষণের সঙ্গে জড়িত কেউ ছাড় পাবে না।’

আরও পড়ুন-

গণধর্ষনের ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের দাবীতে সুবর্ণচরে একাধিক স্থানে মানববন্ধন

স্টাফ রির্পোটার, সময়ের কণ্ঠস্বর: নোয়াখালীর সুবর্ণচরে ভোটের দিন রাতে গণধর্ষনের ঘটনার মূল ইন্ধন দাতা সাবেক ইউপি সদস্য ও আওয়ামীলীগ নেতা রুহুল আমিনসহ সকল অপরাধীদের দ্রুত বিচার এবং বাকি অপরাধীদের গ্রেপ্তার করে সর্বচ্চ শাস্তি মুত্যুদণ্ড কার্যকর করতে সুবর্ণচরে পৃথক পৃথক মানববন্ধন করেছে সুবর্ণ ব্লাড ফাউণ্ডেশন ও সুবর্ণচরের সচেতন জনতা।

৬ জানুয়ারী রোববার বেলা ১১ টায় সুবর্ণচর উপজেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয় এতে বক্তব্য রাখেন, সুবর্ণ ব্লাড ফাউণ্ডেশনের আহবায়ক ইমদাদুল হক ইয়াছিন, হোসেন, আজহার উদ্দিন প্রমূখ।

২ ঘন্টা ধরে চলা মানববন্ধনে বক্তারা বলেন ধর্ষক কোন দলের নয়, সে যে দলের হোক তাকে সর্বচ্চ শাস্থী দিতে হবে, রাজনৈইতিক ধন্ধ-বন্ধ করতে হবে, কোন ততবিরে যেন অপরাধীরা পার পেয়ে না যায় সে বিষয়ে প্রশাসনকে কঠোর হতেও নির্দেশ করেন তারা।

সুবর্ণচরের সচেতন জনতা ব্যানারে বক্তব্য রাখেন, এনএসটিইউ’র মইনুল ইসলাম, আশরাফ, কবি ফিরোজ শাহ, ইব্রাহিম খলিল, সামসুউদ্দিন মাওলা মাসুদ প্রমূখ । পরে সুবর্ণ ব্লাড ফাউ-েশন চরজব্বর ডিগ্রী কলেজ ও হারিছ চৌধুরী বাজারে মানববন্ধন করে এতে বক্তব্য রাখেন, রিনা খান, মো: নোমান ছিদ্দিকি ও কামরুল ইসলাম জুয়েল। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক সংগঠনের প্রধানরা।