• আজ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিক্ষার উন্নয়নে সকলের সহায়তা চাই: শিক্ষামন্ত্রী

২:২৯ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৮, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নতুন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী যে আস্থা ও বিশ্বাস নিয়ে আমাকে দায়িত্ব দিয়েছেন তা পালনে যথাসাধ্য চেষ্টা করবো। সবার সহযোগিতা নিয়ে সবার সঙ্গে পরামর্শ করে শিক্ষা খাতের উন্নয়নে কাজ করবো।

আজ মঙ্গলবার (৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও সাভারে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এরপর সেখান থেকে তিনি চলে আসেন সচিবালয়ে।

সচিবালয়ে নিজ দপ্তরে ডা. দীপু মনি সাংবাদিকদের বলেন, ‘জনগণ ভোট দিয়ে আমাদের নির্বাচিত করেছে। তারা বিপুল প্রত্যাশা নিয়ে আমাদের ভোট দিয়েছে। আমরা তাদের প্রত্যাশা পূরণের চেষ্টা করব। এ ছাড়া সামনে পরিবর্তন বা পরিবর্ধন প্রয়োজন হলে, তা করা হবে।’

নিজেকে রাজনীতির মানুষ উল্লেখ করে ড. দীপু মনি বলেন, ‘আমাদের জন্ম রাজনৈতিক পরিবারে। দলের মধ্যেও আমরা সহযোদ্ধা। এখানেও সবাইকে নিয়ে টিম হিসেবে কাজ করবো। সব প্রতিশ্রুতি বাস্তবায়নে একযোগে কাজ করবো। কাজ সঠিকভাবে করতে গেলে সকলের সহায়তা লাগে, আমরা সেই সহায়তা চাই।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের নির্বাচনি ইশতেহারের ২১ অঙ্গীকারের মধ্যে শিক্ষার মান উন্নত করার প্রতিশ্রুতি অন্যতম। এই চ্যালেঞ্জ সারাবিশ্বেই আছে। সেগুলোর জন্য আমরা কাজ করে যাবো। সমালোচনা থাকলে তা আমরা দুজনে গুরুত্ব সহকারে নেবো।’

এর আগে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে সঙ্গে নিয়ে নিজ দপ্তরে আসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসেন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়া কর্মকর্তা কর্মচারী ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

আরও পড়ুন-

বাসে চেপে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে গেলেন নতুন মন্ত্রীরা

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে দিন শুরু করলেন মন্ত্রিপরিষদের নতুন সদস্যরা। এরপর তারা যান সাভার জাতীয় স্মৃতিসৌধে।

নতুন সরকার মন্ত্রিসভা গঠন থেকেই চমক দেখিয়ে যাচ্ছে। চিরায়ত ঐতিহ্য ভেঙে এবারই প্রথম মন্ত্রিপরিষদের সদস্যরা একসঙ্গে বাসে চেপে কোথাও গেলেন।

মঙ্গলবার (৮ জানুয়ারি) সকালে ধানমন্ডি থেকে সাভার যেতে মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীরা নিজস্ব গাড়ি ব্যবহার না করে চারটি এসি বাস ব্যবহার করলেন। আসনের সংকুলান না হওয়ায় মিনিবাসগুলোর ভিতরে অতিরিক্ত আসন জুড়ে বসতেও দেখা যায়। স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে আবার বাসে চেপেই সংসদ ভবনে এসে নামেন তারা।

নতুন মন্ত্রী সভার সদস্য শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে মাননীয় প্রধানমন্ত্রী ছাড়া বাকি সবাই চারটি বাসে করে সাভারের জাতীয় সৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে আবার বাসেই ফিরেছি।’

তিনি আরও জানান, ‘বুধবার আমরা একই ভাবে বাসে করে টুঙ্গিপাড়া যাবো এবং আসবো।’

সোমবার (৭ জানুয়ারি) বঙ্গভবনে শেখ হাসিনার সঙ্গে শপথ নেন তার নতুন সরকারের ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী।