চাটমোহরে বিএনপি নেতার বাড়িতে দুর্বৃত্তের আগুন

৬:১১ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৮, ২০১৯ রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি- পাবনার চাটমোহরে এক বিএনপি নেতার বাড়িতে রাতের আধারে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। মঙ্গলবার ভোর রাতে উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের বাঙ্গাল্লা গ্রামে ইউপি সদস্য ও বিএনপি নেতা মোতাহার হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ মোতাহার হোসেন ডিবিগ্রাম ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঐ গ্রামের মৃত আফাজ উদ্দিন সরকারের ছেলে। আগুনের ঘটনায় তার বসত ঘরের সমস্ত আসবাব পত্র, জমির দলিলপত্রসহ সবকিছু পূড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় অন্তত ৫ লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে পরিবারটির পক্ষ থেকে দাবী করা হয়েছে।

বিএনপি নেতা মোতাহার হোসেন বলেন, অন্যান্য দিনের মত সোমবার রাতের খাবার খেয়ে পরিবারের সবাই ঘুমিয়ে পরি। ভোর রাতের আগে ঘরের ভেতরে আগুনের উত্তাপে জাগা পেয়ে দেখি সমস্ত ঘরে আগুনের লেলিহান শিখা। কোন মতে স্ত্রী সন্তানসহ ঘর থেকে বের হয়ে প্রাণে রক্ষা পাই। আমাদের চিৎকার শুনে প্রতিবেশিরা এগিয়ে আসে এবং আগুন নেভানোর চেষ্টা করে। প্রায় ১ ঘন্টা ব্যাপী চেষ্টার পর গ্রামবাসী আগুন নিয়ন্ত্রণে আনে। ইতিমধ্যে ঘরে থাকা সমস্ত আসবাব পত্র কাপড়-চোপড়, জমির দলিল পত্রাদি, গহনাপত্রসহ সব কিছু পূড়ে যায়।

আমাদের দূসম্পর্কের কিছু আত্মীয় স্বজনের সাথে জমি সংক্রান্ত পারিবারিক বিরোধ চলে আসছিল। তারা বেশ কিছু দিন যাবত আমাদের ক্ষতি সাধনের হুমকিও দিচ্ছিল। এ ঘটনাটি তারা ঘটিয়ে থাকতে পারে বলে আমার ধারণা। এ ব্যাপারে আমি থানায় লিখিত অভিযোগ করবো।

ঘটনার ব্যাপারে চাটমোহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ নাসীর উদ্দিন জানান, বিষয়টি আমার জানা নেই। কেউ কোন অভিযোগও করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।