শাহজাদপুরে সরকারি জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ

৭:০১ অপরাহ্ন | মঙ্গলবার, জানুয়ারী ৮, ২০১৯ রাজশাহী

রাজিব আহমেদ, শাহজাদপুর প্রতিনিধি: অদৃশ্য ক্ষমতার দাপটে সিরাজগঞ্জের শাহজাদপুরে সরকারি জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন এক প্রভাবশালী।

জানা গেছে, উপজেলার শাহজাদপুর-কৈজুরী রোডের হাবিবুল্লাহনগর ইউনিয়নের ডায়া বাজারের পাশে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন এলাকার মৃত আব্দুর রহমানের পুত্র প্রভাবশালী রায়েজ উদ্দিন। এই ভবন নির্মাণের ফলে এলাকা জুড়ে জলাবদ্ধতা সৃষ্টির আশঙ্কায় দেখা দিয়েছে চরম অসন্তোষ।

এলাকাবাসী জানায়, এই জায়গাটি দখল হওয়ার ফলে পয়নিস্কাশনের ব্যাবস্থা বিলীন হয়ে যাচ্ছে। সেই সাথে মানুষের দুর্ভোগ বেড়ে যাবে। এলাকাবাসী নিষেধ করার পরও প্রভাবশালী রায়েজ উদ্দিন এর কোন তোয়াক্কা না করে ভবনের কাজ অব্যাহত রেখেছে। এলাকাবাসী এই নির্মাণ কাজ বন্ধ করে সরকারি জায়গা অবমুক্ত করার জোর দাবি জানিয়েছে।

গতকাল সোমবার সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। ওয়াবদার আওতাধীন মূল সড়কের ৪ থেকে ৫ ফিট দুরেই বহুতল ভবনটির বেজ কলামের কাজ করা হয়েছে। অথচ পাকা সড়কের জায়গা ও পানি উন্নয়ন বোর্ডের জায়গা মিলিয়ে প্রায় ১২ থেকে ১৫ ফিট জায়গা বিদ্যমান।

দীর্ঘদিন অবৈধ দখলদার হিসেবে থাকলেও দখলদারিত্ব স্থায়ী করতেই এই বহুতল ভবনটির কাজ শুরু করেছে। এই বিষয়ে দখলের মূল হোতা প্রথম থেকেই প্রতিবেদকের সাথে দুর্ব্যবহার শুরু করে। বার বার প্রশ্ন করা হলেও কোন উত্তর না দিয়ে বিভিন্নজনকে ফোন করতে শুরু করে।

পরবর্তীতে প্রতিবেদকের চাপের মুখে তিনি জানান, এটা আমার পৈতৃক সম্পত্তি। সম্পত্তির কাগজ দেখতে চাইলে তিনি দেখাতে পারেননি। প্রতিবেদকের তথ্য উপস্থাপনের পর তিনি জানান, অনেকেই সরকারি জায়গা দখল করে রেখেছে আমি করলে দোষ কি। এবং একজন প্রভাবশালী নাম উল্লেখ করে জানান তার অনুমতি নিয়েই কাজ শুরু করেছি। আপনারা যা খুশি লিখেন কোন সমস্যা নাই।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ হাসিব সরকার বলেন, দুই একদিনের মধ্যেই বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী রঞ্জিত কুমার বলেন, এই বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।