সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় স্থগিত ৩ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে

১১:০৯ পূর্বাহ্ন | বুধবার, জানুয়ারী ৯, ২০১৯ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ব্রাহ্মণবাড়িয়া-  ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের স্থগিত তিনটি কেন্দ্রে আজ বুধবার সকাল আটটা থেকে আবার ভোট গ্রহণ শুরু হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশ আর ভোটারদের সরব উপস্থিতি চোখে পড়ার মতো।

আশুগঞ্জ উপজেলার বাহারদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রগুলোতে ২০টি বুথে ভোটগ্রহণ চলছে।

এদিকে কেন্দ্র তিনটিসহ উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে এবং ভোট গ্রহণের পরিবেশ সুষ্ঠু, ভোটারদের নিরাপত্তা বিধান ও ভোট প্রদান নিশ্চিত করতে প্রশাসন ৫০০ পুলিশ ও ১০০ আনসার সদস্য মোতায়েন করেছে।

এ ছাড়া ১০০ বিজিবি সদস্য ও র‌্যাব স্ট্রাইকিং ফোর্স হিসেবে রয়েছে। জানা গেছে, প্রতি কেন্দ্রে একজন সিনিয়র পুলিশ সুপারের নেতৃত্বে ৩০ জন পুলিশ ও ৩৫ জন আনসার সদস্য সার্বক্ষণিক নিয়োজিত রয়েছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক হায়াত-উদ-দোলা খান বলেন, ‘আমি তিনটি কেন্দ্র পরিদর্শন করেছি। এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।’

এ আসন মহাজোটের শরিক দল জাতীয় পার্টিকে আওয়ামী লীগ ছেড়ে দেওয়ায় প্রতিদ্বন্দ্বিতা করেন জাতীয় পার্টি, বিএনপি ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ ১৩ জন।

নির্বাচনে বিএনপির আব্দুস সাত্তার ভূইয়া (ধানের শীষ প্রতীক) ৮২ হাজার ৭২৩ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মঈন উদ্দিন মঈন (কলার ছড়া প্রতীকে) ভোট পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনের ভোট গ্রহণের দিন এই আসনের আশুগঞ্জ উপজেলার তিনটি কেন্দ্রে নানা অনিয়মের ঘটনা ঘটে। সেদিন কেন্দ্রগুলোর ভোট গ্রহণ স্থগিত করা হয়। পরে ভোট গ্রহণের এই তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।