বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার শ্রদ্ধা

১:২৮ অপরাহ্ন | বুধবার, জানুয়ারী ৯, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, গোপালগঞ্জ- টানা তৃতীয় মেয়াদে ও মোট চারবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন শেখ হাসিনা।

বুধবার দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে সেনাবাহিনীর একটি চৌকস দল বিউগল বাজিয়ে গার্ড অব অনার দেয়। প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের আনুষ্ঠানিকতা শেষে মন্ত্রিসভার সদস্যদের নিয়ে ফের বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর পর মোনাজাত ও ফাতেহা পাঠ করেন শেখ হাসিনা। এসময় তার পাশে ছিলেন ছোট বোন শেখ রেহানা। এছাড়া সমাধিস্থলে শেখ পরিবারের সদস্যদের মধ্যে শেখ হেলাল উদ্দিন, শেখ সালাহউদ্দিন জুয়েল ও শেখ সারহান নাসের তন্ময়সহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিন ভোর পৌনে ৭টায় জাতীয় সংসদ ভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে বাসযোগে রওনা হন নবগঠিত মন্ত্রিসভার সদস্যরা। এরপর সকাল ১০টার দিকে তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে গতকাল মঙ্গলবার মন্ত্রিসভার সদস্যরা বাসযোগে সাভারে জাতীয় স্মৃতিসৌধে গিয়ে শ্রদ্ধা জানান। এছাড়া ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকিৃতিতেও ওই দিন নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে প্রধানমন্ত্রী শ্রদ্ধা জানান।