বরিশালে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

৭:০৫ অপরাহ্ন | বৃহস্পতিবার, জানুয়ারী ১০, ২০১৯ বরিশাল

বরিশাল প্রতিনিধি- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বরিশালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় ওবায়দুল সেরনিয়াবাত ও সাইফুল সেরনিয়াবাত নামে জেলা ছাত্রলীগের দুই নেতা আহত হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে নগরীর সদর রোডের সোহেল চত্বরের আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সংরক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের সময় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এরপর ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসসহ যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ এবং বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এরপর বরিশাল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাকের অনুসারী জেলা ছাত্রলীগ নেতা ওবায়দুল সেরনিয়াবাত ও জেলা ছাত্রলীগের সহ সভাপতি সাইফুল সেরনিয়াবাত সোহেল চত্বরস্থ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয় সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে আসেন। এসময় শ্রদ্ধাঞ্জলী নিবেদন করাকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজীব হোসেন খান ও মহানগর ছাত্রলীগের বিতর্কিত কর্মী রইজ আহম্মেদ মান্নার সঙ্গে সাইফুল সেরনিয়াবাত ও ওবায়দুল সেরনিয়াবাতের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা এবং পরে মারামারির হয়। এতে ওবায়দুল সেরনিয়াবাত ও সাইফুল সেরনিয়াবাত গুরুত্বর আহত হয়।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আ. রাজ্জাক বলেন, ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর আমি সেখান থেকে চলে আসি। পরে শুনেছি, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কয়েকজন মারামারি করেছে।