নার্সের ভুলে প্রসবের সময় মায়ের গর্ভেই থেকে গেল শিশুর মাথা!

১১:৩৬ পূর্বাহ্ন | শনিবার, জানুয়ারী ১২, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- আরও একবার ‌বিশ্ববাসীর সামনে এল চিকিত্‍সা ব্যবস্থার করুণ ছবি। এবার নার্সের ভুলে মারা গেল এক শিশু। শিশুটি জন্মের সময় তাকে গায়ের জোরে বের করে আনেন নার্স। কিন্তু শিশুটিকে মায়ের গর্ভ থেকে বাইরে নিয়ে আসার পর দেখা যায় শিশুটির মুণ্ডহীন দেহ বেরিয়ে এসেছে। ঘটনায় তীব্র উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে।

ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থানের জয়সলমিরের রামগড় হেল্থ সেন্টারে। ওই হাসপাতালের অন্যান্য কর্মীরা বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করলে বিতর্ক আরও চরমে ওঠে। জানা গিয়েছে, ওই মহিলার শারীরিক অবস্থাও খুব সঙ্গীন। আপাতত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি।

কয়েকদিন আগে প্রসব যন্ত্রণা শুরু হওয়ায় ওই মহিলাকে হাসপাতালে ভর্তি করে তাঁর বাড়ির লোক। সেখানেই এক নার্স তাঁর শুশ্রুষা করছিলেন। তবে শিশুটি জন্মের সময় ওই ভুল কাজটি করে বসেন তিনি। এমনকি শেষে পরিবারের লোককে না জানিয়েই শিশুটির নিথর দেহ মর্গে পাঠিয়েদেন। বদলে মহিলাকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার পরামর্শ দেন ওই পরিবারকে।

এরপর জয়পুরের উমেদ হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই মহিলাকে। রামগড় হেলথ সেন্টার থেকে বলা হয় ওই মহিলার প্রসব হয়ে গিয়েছে। এরপর উমেদ হাসপাতালের চিকিত্‍সকরা মহিলার অস্ত্রোপচার করেন। তাতেই তাঁরা দেখেন, মায়ের গর্ভে তখনও রয়েছে শিশুটির মাথা।

এরপরই মহিলার পরিবারকে গোটা বিষয়টি জানানো হয়। পরে থানায় ওই রামগড় হেলথ সেন্টারের নামে অভিযোগ দায়ের করেন মহিলার স্বামী। ‌

Korea news দক্ষিণ কোরিয়ায় করোনার টিকাদান শুরু

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

মসজিদে আজান বন্ধ করে দিল ইসরায়েল!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

ব্রিটেনে আর ফিরতে পারবেন না শামীমা

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

গবেষণা করতে গিয়ে ইসলাম গ্রহণ করলেন কানাডিয়ান নারী

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১